ব্যবসায়ীদের উপর কাস্টমস কর্তৃপক্ষের অনৈতিক হয়রানী বন্ধের দাবিকে সংবাদ সম্মেলন

খুলনা সম্মিলিত ব্যবসায়ী সংগঠন সমন্বয় পরিষদের উদ্যোগে কাষ্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কর্তৃক অন্যায় ভাবে ব্যবসায়ীদের হয়রানীর প্রতিবাদে আজ খুলনা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের সদস্য সচিব এস এম ওবায়দুল্লাহ।

লিখিত বক্ত্যব্যে তিনি বলেন, কমিশনারেটের সহকারী কমিশনার মোঃ নূর-উদ্দিন বিভিন্ন মার্কেটে গিয়ে ব্যবসায়ীদের উপর ইচ্ছামত ভ্যাট ধার্য্য করে চিঠি দিচ্ছেন, নতুন ব্যবসায়ীদের উপর একাধিক বছরের ভ্যাট ধার্য্য, আবার প্রথম ভ্যাট প্রদানকারী হিসেবে বিবেচিত ব্যবসায়ীদের উপর একাধীক বছরের ভ্যাট ধার্য্য করেও চিঠি প্রদান করছেন। এ সকল বিষয়ে ব্যবসায়ীগণ তার কার্যালয়ে যোগাযোগ করলে তিনি ঘুষ দাবি করছেন, অন্যথায় আরও বেশী ভ্যাট ধার্য্যের হুমকি প্রদান করছেন।

তিনি বলেন, এ বিষয়ে ভ্যাট কমিশনারেটের কমিশনার ড. মোহাঃ আল আমিন প্রামানিকের সাথে যোগাযোগ করলে তিনি ব্যবসায়ীদের অভিযোগর কোন গুরুত্ব দেন নি।

তিনি আরও বলেন, ব্যবসায়ীরা নিয়মের মধ্যে থেকে ভ্যাট প্রদান করতে চায়। এ অবস্থায় ব্যবসায়ীদের উপর কর্তৃপক্ষের হয়রানী বন্ধ না হলে ব্যবসায়ীরা আন্দোলনে যেতে বাধ্য হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *