ভেজাল বিরোধী অভিজানে চার প্রতিষ্ঠানকে জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে আজ দিঘলিয়া উপজেলার পথেরবাজার এলাকায় এক ভেজাল বিরোধী পরিদর্শনমূলক বাজার অভিযান পরিচালিত হয়।

অভিযানে অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে পণ্য উৎপাদন, মূল্যতালিকা প্রদর্শন না করা, পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ হওয়ার তারিখ না থাকা, ওজনে কারচুপি, সর্বোচ্চ খুচরো বিক্রয় মূল্য না লেখা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করার অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯’র ৩৭, ৪৩ ও ৫১ ধারা অনুযায়ী আলেয়া মেডিকেল হলকে চার হাজার টাকা, জেন্ডার ওয়ার্ল্ডকে পাঁচশ’ টাকা, দেলোয়ার হোটেলকে দুই হাজার টাকা, এবং সুমন ষ্টোরকে এক হাজার টাকা সহ মোট সাত হাজার পাঁচশ’ টাকা জরিমানা করা হয় এবং এই অর্থ তাৎক্ষণিক ভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানগুলির নিকট থেকে আদায় করা হয়।
অভিযানকালে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

vvv-2
অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় সহকারি পরিচালক মোহাম্মদ মামুনুল হাসান’র নেতৃত্বে জেলা কার্যালয়ের সহকারি পরিচালক শিকদার শাহীনুর আলম, জেলা কনজ্যুমার এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)’র প্রতিনিধি মোস্তাহিদুর রহমান বাবু ও জেলা পুলিশের সদস্যগণ সহায়তা করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *