ভেজাল বিরোধী অভিযানে ছয়টি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা

ভেজাল বিরোধী অভিযানে গত ৭ জানুয়ারী খুলনা মহানগরীর জিরোপয়েন্ট ও বটিয়াঘাটা উপজেলার সাচিবুনিয়া বাজার এলাকার ছয়টি প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১৩ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

নোংরা পরিবেশে মিষ্টি সামগ্রী তৈরী ও মূল্য তালিকা না থাকার দায়ে সচিবুনিয়া বাজার এলাকার আদি ঘোষ ডেয়ারীকে এক হাজার টাকা, একই অপরাধে গনেশ মিষ্টান্ন ভান্ডারকে এক হাজার টাকা, একই এলাকায় মেয়াদউত্তীর্ণ পণ্য ও আইসক্রীম বিক্রি করা এবং পণ্যের গায়ে মূল্য লেখা না থাকার দায়ে আল্লাহরদান স্টোরকে আট হাজার টাকা, খুলনা মহানগরীর জিরোপয়েন্ট এলাকায় মেয়াদউত্তীর্ণ ঔষধ বিক্রয় করা ও ফ্রি ঔষধ স্যাম্পেল বিক্রির জন্য রাখার দায়ে আরাফাত ড্রাগ হাউজকে দুই হাজার টাকা, পণ্যের গায়ে মূল্য না থাকা ও অবৈধ কসমেটিকস পণ্য রাখার দায়ে শাহাজান এন্টাপ্রাইজকে এক হাজার টাকা, পণ্যের গায়ে মূল্য না থাকা ও অবৈধ কসমেটিকস পণ্য রাখার দায়ে সুলতানা সুপার সপকে এক হাজার টাকা সহ মোট ৬ টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭,৪৩ ও ৫১ ধারায় মোট ১৩ হাজার ৫ শত টাকা জরিমানা করা হয়।

এই অর্থ তাৎক্ষণিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠান সমূহের নিকট থেকে আদায় করা হয়। অভিযানকালে মেয়াদউত্তীর্ণ আইসক্রীম ও পণ্য জনসম্মূখে নষ্ট করা হয় এবং সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

বাণিজ্য মন্ত্রণালয়াধিন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর,খুলনা জেলা কার্যালয় পরিচালিত এই অভিযানে নেতৃত্ব দেন জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম। অভিযান পরিচালনাকালে আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মামুনুল হাসান, কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)’র সদস্য মনোজ দাস এবং জেলা পুলিশ প্রশাসনের প্রতিনিধিবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *