ভেজাল বিরোধী অভিযানে পাঁচটি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা

ভেজাল বিরোধী অভিযানে গতকাল খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার সাচিবুনিয়া বাজার এলাকায় পাঁচটি প্রতিষ্ঠানকে বিভিন্ন অনিয়মের অভিযোগে ঊনিশ হাজার টাকা জরিমানা করা হয়।

পণ্যের গায়ে মূল্য লেখা না থাকা ও বিক্রি করার দায়ে সচিবুনিয়া বাজার এলাকার মেসার্স রূপসা বিল্ডার্সকে পাঁচ হাজার টাকা, মেয়াদউত্তীর্ণ পণ্য ও আইসক্রীম বিক্রি করা এবং পণ্যের গায়ে মূল্য লেখা না থাকার দায়ে সাথী স্টোরকে এক হাজার টাকা, একই অভিযোগে শাহাজান স্টোরকে তিন হাজার টাকা, মায়ের দোয়া স্টোরকে পাঁচ হাজার টাকা এবং কসমেটিকস পণ্যের গায়ে মূল্য না থাকা ও বিক্রি করার দায়ে রিমা কসমেটিকসকে পাঁচ হাজার টাকাসহ মোট পাঁচটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৪৩ ও ৫১ ধারায় মোট ১৯ হাজার টাকা জরিমানা করা হয়।

এই অর্থ তাৎক্ষণিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠান সমূহের নিকট থেকে আদায় করা হয়। অভিযানকালে মেয়াদউত্তীর্ণ আইসক্রীম ও পণ্য জনসাধারণের সম্মূখে নষ্ট করা হয় এবং সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

বাণিজ্য মন্ত্রণালয়াধিন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয় পরিচালিত এই অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক সৈয়দ রবিউল আলম। অভিযান পরিচালনাকালে আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মামুনুল হাসান, জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম,পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি শেখ মোঃ মোস্তফা, কনজ্যুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)’র সদস্য মনোজ দাস এবং পুলিশ প্রশাসনের প্রতিনিধিবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *