মানব বর্জ্যের বহুমুখি ব্যবহার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

খুলনা সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাস বলেছেন, মানববর্জ্য ব্যবস্থাপনা সহ বর্জ্য ব্যবস্থাপনার ক্ষেত্রে আধুনিক প্রযুক্তি ব্যবহার করতে হবে এবং নতুন প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে পরিবেশের উন্নয়ন ঘটাতে হবে। ভারপ্রাপ্ত মেয়র আজ নগরীর একটি হোটেলে গবেষনা ও উন্নয়ন পরামর্শ প্রদানকারী প্রতিষ্ঠান ইনোভেশন কনসালটিং প্রাইভেট লিমিটেড আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, নগর জুড়ে নির্মল ও পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করতে কেসিসি’র পক্ষ থেকে ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়েছে। জলাবদ্ধতা নিরসন এবং মশক নিধনের লক্ষ্যেও কাজ চলছে। খুলনাকে সুন্দর ও পরিচ্ছন্ন নগরীতে পরিণত করতে কেসিসি কর্তৃপক্ষ বদ্ধপরিকর।

খুলনা মহানগরী এলাকায় স্যানিটেশন ব্যবস্থার উন্নয়নে নেদারল্যান্ডস ভিত্তিক বেসরকারি সংস্থা ‘এসএনভি বাংলাদেশ’ খুলনা সিটি কর্পোরেশনকে সহায়তা প্রদান করছে। এ কাজে ইনোভেশন কনসাল্টিং প্রাইভেট লিমিটেড ফিক্যাল স্লাজ ম্যানেজমেন্টের ওপর কনজ্যুমার রিসার্স স্ট্যাডি পরিচালনা করছে। এ কর্মসূচীর অংশ হিসেবে কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেসিসি’র চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, কঞ্জারভেন্সী অফিসার মোঃ আনিসুর রহমান, হেল্থ অফিসার ডা. স্বপন কুমার হালদার, এসএনভি’র কর্মকর্তা শহীদুল ইসলাম, কামরুল হাসান, ইনোভিশন কনসাল্টিং প্রাইভেট লিঃ’র কনসালট্যান্ট আয়েশা হোসেন, ফজিলাতুন্নেছা, রেমন কেনেডি, খন্দকার সালেহীন প্রমুখ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *