যুব সমাজই জাতির প্রাণশক্তি, দেশের মানুষের স্বপ্ন ও সম্ভাবনার প্রতীক

যুব সমাজই জাতির প্রাণশক্তি, দেশের মানুষের স্বপ্ন ও সম্ভাবনার প্রতীক। জাতিরআশা-আকাঙ্খার বাস্তব রুপায়ণ প্রকৃত পক্ষে যুবদের মাধ্যমেই সম্ভব। খুলনায় যুব দিবস উপলক্ষ্যে যুব উন্নয়ন অধিদপ্তর মিলনায়তনে অনুষ্ঠিত সভায় একথা বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ।

এবারে দিবসটির প্রতিপাদ্য বিষয় ‘জেগেছে যুব, জেগেছে দেশ, লক্ষ্য ২০৪১-এ উন্নত বাংলাদেশ।’ যুব দিবস উপলক্ষ্যে খুলনায় র্যািলি, বৃক্ষরোপণ, আলোচনা সভা, যুব সমাবেশ, যুব ঋণের চেক ও যুব কল্যাণ তহবিল অনুদানের চেক বিতরণ এবং রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে খুলনা যুব উন্নয়ন অধিদপ্তর।

অনুষ্ঠানে প্রধান অতিথি আরও বলেন, যুবশক্তিকে কাঙ্খিত উন্নয়ন কর্মকান্ডে সম্পৃক্ত করার জন্য সরকার অত্যন্ত আন্তরিক । সরকার যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে যুবদের জন্য উপযোগী নতুন নতুন কার্যক্রম গ্রহন করে তা বাস্তবায়ন করে যাচ্ছে। যুবসমাজকে দক্ষ জনসম্পদে পরিণত করতে তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

পরে প্রধান অতিথি ১৮ জন যুবকের মাঝে ৭ লক্ষ ৯০ হাজার টাকার ঋণের চেক এবং ৮ জন যুবকের মাঝে এক লক্ষ ৬৫ হাজার টাকার কল্যাণ তহবিলের অনুদানের চেক বিতরণ করেন।

এর আগে বিভাগীয় কমিশনারের নেতৃত্বে শিববাড়ী মোড় থেকে বর্ণাঢ্য র্যা লি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সোনাডাঙ্গাস্থ যুব ভবনে এসে শেষ হয়।

খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান। স্বাগত বক্তৃতা করেন খুলনা যুব উন্নয়ন অধিদপ্তরের উপরিচালক খান মাহবুব উজ্জামান।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *