শিশুর জীবনের স্বাভাবিক বিকাশে মায়ের দুধের সকল বিকল্প গুড়োদুধ কে না বলুন

বাংলাদেশ ব্রেস্টফিডিং ফাউন্ডেশনের উদ্যোগে আজ খুলনা প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে বিকল্প শিশুখাদ্য বিপণন নিয়ন্ত্রণ আইন-২০১৩’র উপর এক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন শিক্ষাবিদ অধ্যাপক আনোয়ারুল কাদির। ডেইলি ট্রিবিউন সম্পাদক বেগম ফেরদৌসী আলী’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা প্রেসক্লাব’র সভাপতি মকবুল হোসেন মিন্টু এবং সাধারণ সম্পাদক সুবির কুমার রায়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মা এবং মায়ের দুধ, এর কোনটিরই কোন বিকল্প নেই। কিন্তু বিশেষ গোষ্ঠি তাদের ব্যবসায়ীক এবং ব্যক্তি স্বার্থে মায়েদের মধ্যে মিথ্যা ধারনার জন্ম দিচ্ছে যে কৌটার দুধ বা গুড়োদুধ বেশী পুষ্টিকর যা সম্পূর্ণ মিথ্যা। গুড়োদুধের বিস্তার রোধে সরকার ২০১৩ সালে আইন প্রণয়ন করেছে।

এ অবস্থায় শিশুর জীবনের সুস্থ্য বিকাশে মায়ের দুধের কোন বিকল্প নেই এবং সকল প্রকার গুড়োদুধ শিশু স্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি বিধায় বর্জনীয়, যা প্রচারে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

কর্মশালায় খুলনা বেতার, তথ্য অফিস, আইনজীবী, সচেতন নাগরীক সমাজের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *