শেখ হাসিনার অঙ্গিকার, খুলনায় হচ্ছে মেরিন একাডেমী

খুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সফর সমাপ্তি উপলক্ষ্যে খুলনা মহানগর আওয়ামী লীগ’র উদ্যোগে দলীয় কার্যালয়ে আজ এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। এ সময় সাংবাদিকদের ব্রিফ করেন খুলনা মহানগর আওয়ামী লীগ’র সাধারণ সম্পাদক ও খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান।

তিনি বলেন, গত ৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র খুলনা সফর ছিলো মূলত সরকারী সফর। সফরের এক পর্যায়ে সংসদ সদস্য মিজান প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নিকট খুলনাবাসির দীর্ঘদিনের প্রাণের দাবি ‘খুলনায় মেরিন একাডেমী স্থাপনের’ দাবি জোরালো ভাবে উত্থাপন করেন। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনাবাসির দাবির প্রতি সমর্থন জ্ঞাপন করেন এবং বলেন যে খুলনায় মেরিন একাডেমী স্থাপন করা হবে। এ সময় তিনি মেরিন একাডেমী স্থাপনের জন্য খুলনা বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসককে বটিয়াঘাটায় স্থান নির্বাচনের জন্য নির্দেশ প্রদান করেন এবং বিষয়টি দ্রুততার সাথে সম্পন্ন করার জন্য বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় বলেন, খুলনাবাসির সকল দাবি পূরনের জন্য খুলনাকে দেশের বিশেষ অর্থনৈতিক জোন হিসেবে গড়ে তোলা হবে, সে জন্য চায়নিজ কন্সালটেন্ট (পরামর্শক) গ্রুপকে দায়িত্ব দেওয়ার সিদাধান্ত নেওয়া হয়েছে, যারা এ অঞ্চলের একটি উন্নয়নের মডেল পরিকল্পনা প্রণয়ন করবে এবং সে অনুযায়ী উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনায় চলমান সকল উন্নয়ন কর্মকান্ডের খোজ-খবর জানতে চান এবং বলেন, উন্নয়নের ক্ষেত্রে কোন ধরনের আমলাতান্ত্রিক অকর্মণ্যতাকে সহ্য করা হবে না। উন্নয়ন কর্মকান্ডের গতি যাতে দ্রুত হয় সে জন্য প্রধানমন্ত্রী খুলনার সংসদ সদস্যগণ সহ নেতৃবৃন্দকে প্রকল্পসমূহ নিয়মিত তদারকির নির্দেশ প্রদান করেন।

এ সময় সংসদ সদস্য আলহাজ্ব মিজান স্বাধীনতা বিরোধী খান-এ-সবুর’র নাম পরিবর্তন করে যশোর রোডের নাম প্রতিস্থাপন করতে উচ্চ আদালত যে নির্দেশ প্রদান করেছে খুলনা সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ সে বিষয়টি উপেক্ষা করায় ক্ষোভ প্রকাশ করেন এবং বিষয়টি যাতে দ্রুত সম্পন্ন হয় সে জন্য কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করবেন বলে জানান।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *