অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকীকে হত্যার প্রতিবাদে খুবি শিক্ষক সমিতির উদ্যোগে মানববন্ধন

অবিলম্বে খুনিদের গ্রেফতার ও বিচারের আওতায় আনার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এ এস এম রেজাউল করিম সিদ্দিকীকে হত্যার প্রতিবাদে আজ রোববার সকাল পৌনে ১১ টায় খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে ক্যাম্পাসের হাদী চত্বরে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান সভাপতির বক্তৃতায় প্রফেসর রেজাউল করিম হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি বলেন, ‘আমরা দেখতে পাচ্ছি জাতির শ্রেষ্ঠ সম্পদ বিশ্ববিদ্যালয় শিক্ষকদেরকে বিভিন্ন সময়ে একর পর এক নৃশংসভাবে হত্যা করা হচ্ছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গত এক যুগে কয়েকজন শিক্ষককে হত্যা করা হয়েছে কিন্ত একটি হত্যাকা-েরও বিচার হয়নি, খুনিরা ধরা পড়েনি।’

একটি স্বাধীন দেশে মুক্ত স্বাধীন চিন্তার মানুষদের বেছে বেছে হত্যা করা হচ্ছে অথচ প্রশাসনের দায়বদ্ধ ব্যক্তিরা ফুরফুরে মেজাজে হাওয়া খেয়ে বিনা কৈফিয়তে ঘুওে বেড়াচ্ছেন এটা হতে পারে না। এ ধরনের হত্যাকান্ড কোনোভাবেই মেনে নেওয়া যায় না। তিনি বলেন, হত্যাকারী যেই হোক অবিলম্বে তাদের গ্রেফতার ও বিচারের আওতায় আনা হোক অন্যথায় দায়িত্বশীল ব্যক্তিরা দায় ঘাড়ে নিয়ে পদত্যাগ করুক।

তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষকদেরকে নিয়ে একটি কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য শিক্ষক সমিতির নির্বাহী কমিটির জরুরী সভা আহ্বান করে পরবর্তী কর্মসূচি নির্ধারণ এবং এ ব্যাপারে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সাথে আলোচনা করবেন বলে উল্লেখ করেন।

এসময় আরও বক্তৃতা করেন সমিতির সাধারণ সম্পাদক  প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান, প্রফেসর ড. আফরোজা পারভীন, প্রফেসর ড. এটিএম জহির উদ্দিন, প্রফেসর শেখ মাহমুদুল হাসান। মানববন্ধনে  শিক্ষক সমিতির অন্যান্য সদস্যসহ সাধারণ শিক্ষকবৃন্দ ও শিক্ষাথীরা উপস্থিত ছিলেন। এ হত্যা কা-ের প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ কালোব্যাজ ধারণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *