অন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

অন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে গতকাল খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে নারী দিবস উদযাপন পর্ষদের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা মহিলা বিষয়ক অফিসার নার্গিস ফাতেমা জামিন।

তিনি বলেন, অন্তর্জাতিক নারী দিবসকে যথাযথ মর্যাদায় ও গুরুত্বের সাথে উদযাপনের জন্য খুলনার সরকারী বে-সরকারী ও স্বেচ্ছাসেবী মহিলা সংগঠন সমূহের উদ্যোগে তিনদিন ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তিনি বলেন, ৮ মার্চকে জাতিসংঘ ১৯৭৪ সালে অন্তর্জাতিক নারী দিবস হিসেবে স্বীকৃতি দেয় এবং তার পর থেকে এ দিনটি অন্তর্জাতিক নারী দিবস হিসেবে পারিত হচ্ছে।

তিনি বলেন, দেশের জিডিপিতে নারীদের অবদান বর্তমানে ৫.৭৬ শতাংশ। দেশের সর্ববৃহৎ শিল্প খাত গার্মেন্ট শিল্প চলছে মূলত নারীদের শ্রমে। এছাড়া কৃষি, লিক্ষা, স্বাস্থ্য সকল ক্ষেত্রে নারীরা উল্লেখযোগ্য অবদান রাখছে। তাদের উন্নয়ন ও ক্ষমতায়নে অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী রাব করেছেন জাতিসংঘের সাউথ-সাউথ পুরস্কার।

তিনি বলেন, অন্তর্জাতিক নারী দিবস উদযাপনের সকর কার্যক্রম তখনই ফরপ্রসূ হবে যখন নারী-পুরুষ নির্বিশেষে সকলে অনুষ্ঠানে অংশগ্রহণ করবে এবং সকল ক্ষেত্রে নারীর উন্নয়নে সহযোগীতা করবে।

তিনি বলেন, অন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে ৬ মার্চ সকাল ১১টায় খুলনা পিকচার প্যালেস মোড়ে অনুষ্ঠিত হবে মানববন্ধন। ৭ মার্চ আঁধার ভাঙার শপথ ও মোমবাতি প্রজ্বলন, সন্ধ্যা ৭ টায় খুলনা প্রেসক্লাব। ৮মার্চ সকাল ৯ টায় অনুষ্ঠিত হবে র্যাতলী শহীদ হাদিস পার্ক থেকে। সকাল ১০টায় পটগান জেলা প্রশাসন চত্ত্বর। সকাল ১১টায় সম্বর্ধনা অনুষ্ঠান জেলা প্রশাসন চত্ত্বর। দুপুর ১২টায় কুইজ প্রতিযোগিতা, জেলা প্রশাসন চত্ত্বর। দুপুর সাড়ে ৩টায় মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা, জেলা প্রশাসন চত্ত্বর এবং বিকাল সাড়ে ৪টায় পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হবে জেলা প্রশাসন চত্ত্বরে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *