আগামী কাল থেকে খুলনায় শুরু হচ্ছে এসএমই পণ্য মেলা

আগামী ১৩ হতে ১৭ এপ্রিল খুলনা কালেক্টরেট প্রাঙ্গণে অনুষ্ঠিত হতে যাচ্ছে খুলনা আঞ্চলিক এসএমই (small and medium entrepreneur’s ) পণ্য মেলা-২০১৬।  এ উপলক্ষ্যে সোমবার বিকেলে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে মেলা প্রচার উপকমিটির আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রেস ব্রিফিং করেন খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান ।

 সংবাদ সম্মেলনে খুলনা জেলা প্রশাসক জানান, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার, প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতার সংযোগ স্থাপনের লক্ষ্যে এসএমই মেলার আয়োজন করা হচ্ছে।

 এসএমই ফাউন্ডেশন,খুলনা জেলা প্রশাসন, বিসিক, খুলনা চেম্বার, নাসিব, বাংলাদেশ ব্যাংক, এসএমই সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন এবং সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সম্পৃক্ত করে তাদের সহযোগিতায় এ মেলা অনুষ্ঠিত হবে। খুলনা ও বরিশাল বিভাগের ৪৪টি এসএমই প্রতিষ্ঠান তাদের উৎপাদিত পণ্য নিয়ে এ মেলায় অংশগ্রহণ করবে।  মেলায় চামড়াজাত সামগ্রী, পাটজাত পণ্য, হ্যান্ডিক্রাফটস, কৃষি প্রক্রিয়াজাত পণ্য, পোষাক, ডিজাইন ও ফ্যাশানওয়ারসহ অন্য সেক্টরের স্বদেশী পণ্যের বিশাল সমারোহ থাকবে।

 তিনি জানান, আগামী ১৩ এপ্রিল সকাল ১০টায় মেলার উদ্বোধন করবেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।  এর আগে সকাল নয়টায় শহীদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত নয়টা পর্যšত চলবে। মেলা প্রাঙ্গনে প্রতিদিন বিকেলে খুলনা শিল্পকলা একাডেমির শিল্পীরা প্রাসঙ্গিক এবং খুলনার ঐতিহ্য ও সাংস্কৃতিক প্রেক্ষাপট তুলে ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবে।

 জেলা প্রশাসক জানান, ১৬ এপ্রিল সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘ ক্ষুদ্র ও মাঝারি শিল্পের অর্থায়ন, পণ্য উৎপাদন ও বিপণন কৌশল’ শীর্ষক প্রবন্ধের ওপর সেমিনার অনুষ্ঠিত হবে। পাঁচ দিনব্যাপী অনুষ্ঠেয় এ মেলার সমাপনী অনুষ্ঠান হবে ১৭ এপ্রিল বিকেল পাঁচটায়। সমাপণীতে প্রধান অতিথি থাকবেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *