আসন্ন রমজান মাসে বাজার দর স্থিতিশীল রাখা ও ভেজালমুক্ত পণ্য সরবরাহ নিশ্চিৎ করার লক্ষ্যে সভা অনুষ্ঠিত

আসন্ন রমজান মাসে নগরীর প্রতিটি বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার দর স্থিতিশীল রাখা ও ভেজালমুক্ত পণ্য সরবরাহ নিশ্চিৎ করার লক্ষ্যে সংশ্লিষ্ট সকল পক্ষের সাথে খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে এক মতবিনিময় সভা গতকাল নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষ।

সভায় সকলের অবগতির জন্য জানানো হয যে, রমজান মাসে ভেজালমুক্ত পণ্য ও পণ্যের বাজার মূল্য সহনীয় পর্যায়ে রাখতে প্রতিটি বাজার কঠোর ভাবে মনিটরিং করা হবে এবং অপরাধীদের কোন ছাড় দেওয়া হবে না, তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিটি বাজারে পণ্যের পাইকারী ক্রয় মূল্য ও খুচরা বিক্রয় মূল্যের চার্ট টানিয়ে রাখতে হবে যাতে প্রতিটি পণ্যের ক্রয় এবং বিক্রয় মূল্যের ব্যবধান নিশ্চিৎ করা সম্ভব হয়। বাজারসমূহে অভিযান পরিচালনা ও নিয়মিত মনিটরিং করা, ফল-মূল, মাছ-মাংস ইত্যাদি খাদ্য দ্রব্য ফরমালিন ও কার্বাইড মুক্ত রাখতে কেসিসি’র খাদ্য পরীক্ষা কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্ত হয়।

সভায় মাংস ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ২৭শে রমজান পর্যন্ত প্রতি কেজি গরুর মাংসের দাম সর্বোচ্চ ৩শ’ ৮০ টাকা এবং ২৭ রমজান থেকে ঈদ-উল-ফিতর পর্যন্ত ৪’শ টাকার মধ্যে রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

নগরীতে শুরু হওয়া টিসিবি’র পণ্য বিক্রয় কার্যক্রম আরও বৃদ্ধির  জন্য পণ্য সরবরাহকারী ট্রাকের সংখ্যা বৃদ্ধির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।

ভারপ্রাপ্ত মেয়র পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, এক শ্রেণীর ব্যবসায়ী অধিক মুনাফার আশায় দ্রব্যমূল্য লাগামহীনভাবে বাড়িয়ে দেয়। রমজান মাসে তাদের অবৈধ উপার্জনের মনোভাব পরিহার করতে হবে অন্যথায় বাজার অভিযানকালে এ ধরনের কর্মকান্ডে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় অন্যান্যের মধ্যে কেসিসি’র প্যানেল মেয়র রুমা খাতুন, কাউন্সিলর মোঃ হাফিজুর রহমান মনি, সংরক্ষিত আসনের কাউন্সিলর রোকেয়া ফারুক, রাবেয়া ফাহিদ হাসনাহেনা, প্রধান রাজস্ব অফিসার মোঃ আরিফ নাজমুল হাসান, সিনিয়র ভেটেরিনারী সার্জন ডা. মোঃ রেজাউল করিম, খুলনা চেম্বারের ভারপ্রাপ্ত সভাপতি গোপী কিষান মুন্দ্রা, পরিচালক এম এ মতিন পান্না, জেলা বাজার অফিসার আব্দুস সালাম তরফদার, টিসিবি-খুলনার আঞ্চলিক প্রধান মোঃ রবিউল মোর্শেদ, বিএসটিআই-খুলনার সহকারী পরিচালক মোঃ লুৎফর রহমান, রূপসা বাজার সমিতির সভাপতি মোঃ জাহান আলী, ফুলবাড়ী গেট বাজার বণিক সমিতির সভাপতি বেগ লিয়াকত আলী, খুলনা পোল্ট্রি ফিস ফিড শিল্প মালিক সমিতির মহাসচিব এস এম সোহরাব হোসেন, কেসিসি পাইকারী কাঁচা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম নাসির, মিস্ত্রিপাড়া বাজার কমিটির সভাপতি মোঃ রবিউল ইসলাম, শেখপাড়া বাজার কমিটির সভাপতি মোঃ মুজিবুর রহমান টিপু, খুলনা মেট্রোপলিটন ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক ইকবাল তুহিন, খালিশপুর নিউ মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি মিনহাজুর রহমান উজ্জ্বল, সহ-সভাপতি গোলাম সরওয়ার, মাংস ব্যবসায়ী দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ পারভেজ হোসেন, হাউজিং বাজার সমিতির সভাপতি মোঃ খোদাবক্স কোরাইশি কালু, সাধারণ সম্পাদক আব্দুল আজিজ হাওলাদার, কেডিএ নিউ মার্কেট দোকান মালিক সমিতির যুগ্ম সম্পাদক মোঃ আমিরুল ইসলাম আলিফ, বড় বাজার কাঁচা ও পাকা মাল আড়ৎদার সমিতির সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রব, খুলনা বড় বাজার ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির শেখ আব্দুল আজিজ, কালবিাড়ী তৈল ব্যবসায়ী সমিতির সুভাষ চন্দ্র সাহা, জোড়াকল বাজার সমিতির সাধারণ সম্পাদক শেখ জামাল উদ্দিন এবং জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ এ্যাসোসিয়েশনের সদস্য শামিম আশরাফ শেলী প্রমুখ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *