খুবিতে প্রথম বর্ষের শিক্ষার্থীদের একাডেমিক কাউন্সিলিং এন্ড মোটিভেশন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

আজ ২০ অক্টোবর সকাল সাড়ে ৯ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের এক নম্বর একাডেমিক ভবনে ইউআরপি ডিসিপ্লিনের লেকচার থিয়েটারে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে ফার্মেসি, ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি, সায়েল সায়েন্স এবং ফরেষ্ট্রি এন্ড উড টেকনোলজি এ চারটি ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য ‘ওয়ার্কশপ অন একাডেমিক কাউন্সিলিং এন্ড মোটিভেশন’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। তিনি বলেন, এই চারটি বিষয় মাটি ও মানুষের সাথে সম্পর্কযুক্ত। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহুমুখি জ্ঞানের অধিকারী হতে হবে। এ বিশ্বায়ন যুগে কোয়ালিটি সম্পন্ন না হলে বিশ্ব থেকে পিছিয়ে পড়বে। এ জন্য নিজেকে দক্ষ করে গড়ে তুলতে হবে। জীবনের সাফল্যের জন্য কমিটমেন্ট থাকতে হবে যা পরিবার, সমাজ ও দেশের প্রতি থাকবে। সময়ানুবর্তি না হলে ক্লাস রুটিনে নয় জীবনের সাফল্যের রিটেক হয়ে যাবে। তিনি আরও বলেন তোমরা এমন একটি প্রোডাক্ট হও যেন আমি সারা পৃথিবীতে সেল করতে পারি। আমি থাকি বা না থাকি আমি যেন শুনতে পাই আমার ছেলেমেয়েরা পরিপূর্ণ মানুষ হয়েছে পাশাপাশি খুলনা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশকে বিশ্ব র‌্যাংকিংএ স্থান করে নিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী পর্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ নাজমুল আহসান। এছাড়া ডিসিপ্লিন প্রধানদের মধ্যে ফার্মেসি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ মোস্তাফিজুর রহমান বক্তব্য রাখেন। পরে বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন মানবসম্পদ ব্যবস্থাপনা ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. ফিরোজ আহমেদ, পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের প্রফেসর ড. দিলীপ কুমার দত্ত, ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর ড. অনির্বাণ মোস্তফা, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ও আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. মোঃ সারওয়ার জাহান, ফরেষ্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ এনামুল কবীর। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান। সংশ্লিষ্ট ফার্মেসি, ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি, সায়েল সায়েন্স এবং ফরেষ্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিন প্রধানগণ এবং আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দারসহ উক্ত চারটি ডিসিপ্লিনের শিক্ষক ও প্রথম বর্ষের শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *