খুলনার আলীম জুট মিলস লিঃ পুন: চালু

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, শ্রমিক-মালিক সুস্পর্ক বজায় রেখে কারখানার উৎপাদন অব্যাহত রাখতে হবে। বর্তমান সরকার পর্যায়ক্রমে বন্ধ জুট মিল গুলো চালু করণের উদ্যোগ গ্রহণ করছে। শ্রমিকদের কল্যাণে সরকার কাজ করে যাচ্ছে।

তিনি আজ সকালে খুলনা ফুলতলার আলীম জুট মিলস লিঃ’র পুন: চালু করণের উদ্বোধন ও দোয়া  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকদের আšতরিকতার সাথে কাজ  করে যেতে হবে। এ মিল চালু রাখা ও বাঁচানোর  দায়িত্ব শ্রমিকদের। নিজেদের স্বার্থেই কারখানাসমূহের উৎপাদন স্বাভাবিক রাখতে হবে। শ্রমিকদের কল্যাণে সরকার সবকিছুই করবে। সরকার পাটকল এবং পাটের ওপার বিশেষ গুরুত্ব দিয়েছে। পাটের ব্যবহার আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, সরকার পাটকে উপরের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর কোন মিল বন্ধ করেনি বরং চালু করছে। কালকারখানায় যাতে যে কোন ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি না হয় সে দিকে লক্ষ্য রাখতে প্রতিমন্ত্রী শ্রমিক এবং নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

তিনি আরও বলেন, দেশ প্রতিটি সেক্টরে এগিয়ে যাচ্ছে এবং বাংলাদেশ উন্নয়নে রোল মডেল। মানুষের জীবন যাত্রার মান অনেক উন্নত হয়েছে। ক্রয় ক্ষমতা বৃদ্ধি পেয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন ফুলতলা উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আকরাম হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ মোহসিনা আক্তার বানু,খানজাহান আলী থানা আওয়ামীলীগের সভাপতি শেখ আবিদ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সরদার শাহাবুদ্দিন জিপ্পি, আলীম জুট মিলস সিবিএ’র সভাপতি মোঃ আব্দুল ছালাম জোমাদ্দার, সাবেক সাধারণ সম্পাদক সরদার আব্দুল হামিদ, অফিল জুট মিলস এর সাধারণ সম্পাদক শেখ আনসার আলী, ইষ্টান জুট মিলস’র সাধারণ সম্পাদক সৈয়দ জাকির হোসেন এবং প¬াটিনাম জুট মিলের সাধারণ সম্পাদক মোঃ খলিলুর রহামান। আলীম জুট মিলস’র উপ-মহাব্যবস্থাপক (প্রকল্প প্রধান) মোঃ আনোয়ারুল হক তালুকদার এতে সভাপতিত্ব করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *