খুলনায় জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত

‘টেকসই প্রবৃদ্ধির জন্য উৎপাদনশীলতা অপরিহার্য’এ প্রতিপাদ্য বিষয় নিয়ে জাতীয় উৎপাদনশীলতা      দিবস-২০১৬ উদযাপন উপলক্ষ্  খুলনা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আজ সকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও), শিল্প মন্ত্রণালয় এবং খুলনা জেলা প্রশাসন যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সুলতান আলম।

 প্রধান অতিথির বক্তৃতায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বলেন, উৎপাদনশীলতা একটি জাতীয় আন্দোলন। ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে হলে শিল্প ও কলকারখানাসহ প্রতিটি সেক্টরে উৎপাদন বৃদ্ধি করতে হবে। এ জন্য শিল্পে নিয়োজিত শ্রমিক-মালিকের সুসস্পর্ক সুদৃঢ় রাখতে হবে। কম খরচে এবং কম সময়ে অধিক গুণগত মানসম্পন্ন দ্রব্য তৈরি সম্ভব। তিনি বলেন, শিল্প কারখানা ও বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানসমূহে অর্থনৈতিক কর্মকান্ডে গতিশীলতা ও উৎপাদনশীলতা উন্নয়নের মাধ্যমে জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করার লক্ষ্যে সরকার নানা কর্মসূচী গ্রহণ  করেছে। উৎপাদনশীলতায় প্রযুক্তিমূলক কলাকৌশল সম্পর্কিত জ্ঞান প্রয়োগের মাধ্যমে সম্পদের দক্ষ ও কার্যকরী ব্যবহার নিশ্চিত করতে হবে। বর্তমান সরকার কর্মীদের দক্ষ করতে প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেন এর  সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন জেলা মৎস্য অফিসের সিনিয়র সহকারী পরিচালক আমল কান্তি রায় এবং খুলনা জেলা তথ্য অফিসের উপ-পরিচালক ম. জাভেদ ইকবাল। স্বাগত বক্তৃতা করেন খুলনা বিসিকের উপ-মহাব্যবস্থাপক সৈয়দ মোরশেদ আলী। এ সময় বিভিন্ন দপ্তরের অফিসার, এনজিও প্রতিনিধি এবং বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 এর আগে  ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের নেতৃত্বে শহীদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন কার্যালয় এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *