খুলনায় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু

৩৭তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৬ উদযাপন উপলক্ষে খুলনা কালেক্টরেট প্রাঙ্গণে জেলা প্রশাসনের উদ্যোগে আজ থেকে শুরু হলো তিন দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা। আজ বিকেলে মেলার উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ।

উদ্বোধনকালে বিভাগীয় কমিশনার বলেন, বিজ্ঞানের মূললক্ষ্য মানুষের জীবন যাত্রাকে সহজতর করা। বাধার মাঝেই সম্ভাবনা, তাই বাধা অতিক্রম করার মানসিকতা থাকতে হবে। সেজন্য দরকার প্রযুক্তির যথাযথ ব্যবহার। তিনি বলেন, বিজ্ঞানের প্রতি ভালবাসা থাকলে প্রযুক্তিকে মানুষের কল্যাণে কাজে লাগানো যায়। আর প্রযুক্তিগত উৎকর্ষতা অর্জনের মাধ্যমেই বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়ানো যায়। বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার লক্ষ্যকে সামনে রেখে তিনি নতুন প্রজন্মের ছেলে মেয়েদের বিজ্ঞান চর্চায় ব্রতী হওয়ার আহবান জানান।

খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, বিপিএম এবং স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ হাবিবুল হক খান। স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মনিরুজ্জামান।

মেলায় ২৭ টি স্টল অংশগ্রহণ করেছে। মেলা চলবে প্রতিদিন দুপুর দুইটা থেকে রাত আটটা পর্যšত । মেলায় বিজ্ঞান ভিত্তিক প্রকল্প উপস্থাপন, বিতর্ক প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা এবং প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *