খুলনায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

নানা আয়োজনের মধ্য দিয়ে আজ খুলনায় বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৬ পালিত হয়।এ উপলক্ষ্যে আজ সকালে খুলনা বিভাগীয় জাদুঘর মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ। এবারে দিবসটির প্রতিপাদ্য ‘কিশোরীদের জন্য বিনিয়োগ আগামী প্রজন্মের সুরক্ষা।’

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, কিশোর-কিশোরীদের স্বাস্থ্য ও সুস্থ্যতার উপর নির্ভর করে ভবিষ্যৎ প্রজন্মের সুস্থ্যতা । সুস্থ্য জাতির জন্য  মা ও শিশুর প্রজনন স্বাস্থ্যের ওপর গুরুত্ব দেয়া প্রয়োজন। তিনি বলেন, আর্থসামাজিক উন্নয়নে কিশোরীদের শিক্ষিত, দক্ষ ও সুস্বাস্থ্যের অধিকারী হিসেবে গড়ে তুলতে বিনিয়োগ বৃদ্ধি করা প্রয়োজন। টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের সাফল্য নির্ভর করছে কিশোরীদের পিছনে উপযুক্ত  বিনিয়োগের ওপর। তিনি পরিবার পরিকল্পনা পদ্ধতি সাধারণ মানুষের মাঝে ছড়িয়ে দিতে মাঠ কর্মীদের আন্তরিকতার সাথে কাজ করার আহ্বান জানান।

খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা কার্যালয়ের পরিচালক(যুগ্ম সচিব) ব্রজ গোপাল ভৌমিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, বিএনসিসি’র সুন্দরবন রেজিমেন্টের কমান্ড্যান্ট লে. কর্নেল সালাহ উদ্দিন, পিকেএস’র মনিটরিং অফিসার ডা. হামে জামাল, কেসিসি’র স্বাস্থ্য অফিসার ডাঃ স্বপন কুমার হালদার ও খুলনা জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ ফিরোজ মোল্লা। স্বাগত বক্তৃতা করেন খুলনা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক গুরু প্রসাদ ঘোষ।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি খুলনা বিভাগের পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ১৩টি ক্যাটাগরীতে ১৩ জন শ্রেষ্ঠ কর্মী, সেবা কেন্দ্র, বেসরকারী সংস্থা, ইউনিয়ন ও উপজেলা পরিষদের চেয়ারম্যানদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন।

 এর আগে দিবসটি পালন উপলক্ষ্যে খুলনা জেলা প্রসাশক নাজমুল আহসানের নেতৃত্বে  নগরীর নিউ মার্কেট প্রাঙ্গন হতে জাদুঘর পর্যন্ত এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *