খুলনায় বিশ্ব দৃষ্টি দিবস পালিত

নানা আয়োজনে আজ খুলনায় বিশ্ব দৃষ্টি দিবস-২০১৬ পালিত হয়। দিবসটি পালন উপলক্ষে  খুলনা সিভিল সার্জন অফিস এবং জেনারেল হাসপাতালের উদ্যোগে সকালে সিভিল সার্জন অফিস এর সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। খুলনা সিভিল সার্জন ডা. এ এস এম আব্দুর রাজ্জাক এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এবারে দিবসটির প্রতিপাদ্য বিষয় ‘সবাই মিলে কাজ করি, অন্ধত্ব দূর করি’।

 প্রধান অতিথির বক্তৃতায় সিভিল সার্জন বলেন,  চোখ মানুষের অমূল্য সম্পদ। এটি নষ্ট হলে আর ফিরে পাওয়া যায়না। এজন্য জনসচেতনতা সৃষ্টিতে জনগণকে উদ্বুদ্ধ করতে হবে। চোখে যাতে ছানি পড়তে না পারে এজন্য সবাইকে চোখের বিষয়ে যতœবান হতে হবে। বর্তমানে আইক্যাম্পের মাধ্যমে অন্ধত্ব দুরীকরণে বিনামূল্যে চিকিৎস্যা প্রদান করা হচ্ছে। তিনি বলেন, ভিটামিন ‘এ’যুক্ত পুষ্টিকর খাবার দৃষ্টিশক্তি ভাল রাখে। চোখের সাধারণ সমস্যাও অবহেলা করা যাবে না।

 জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন সিনিয়র কনসালটেন্ট ডাঃ মোঃ রফিকুল ইসলাম, জেনারেল হাসপাতালের উপসেবা তত্ত্বাবধায়ক শামীম আরা, সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ, সিএসএস এর ম্যানেজার মোঃ মহসিন উদ্দিন এবং  সাইটসেভার্স এর প্রতিনিধি বনফুল চুমকি।

 এর আগে সিভিল সার্জন এর নেতৃত্বে সিভিল সার্জন এর অফিস প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে স্বাস্থ্য দপ্তরের  কর্মকর্তা-কর্মচারী এনজিও প্রতিনিধি এবং জেনারেল হাসপাতালের নার্সরা অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *