খুলনায় বিশ্ব মান দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

৪৭তম বিশ্ব মান দিবস-১৬ উপলক্ষে আজ দুপুরে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই), খুলনা আঞ্চলিক অফিস সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন। এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় ‘standards Build Trust’ অর্থাৎ ‘মান আস্থা তৈরি করে’। খুলনা বিএসটিআই এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার বলেন, পণ্যের গুণগতমান উন্নয়নে বিএসটিআইকে অধিকতর ভূমিকা পালন করতে হবে। পণ্যের উৎপাদন ও সেবা প্রদান প্রক্রিয়ায় আšতর্জাতিক মান অনুসরণ করতে পারলে ভোক্তার সšতষ্টি ও বিশ্বাস অর্জন করা সহজতর হবে। বিশ্ব মান দিবস উদযাপনের মধ্য দিয়ে দেশের সকল প্র¯ততকারী, আমদানিকারক, বিপণনকারীসহ সেবাদানকারী প্রতিষ্ঠান এবং ভোক্তা সাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সভায় খুলনা বিএসটিআই’র পরিচালক মোঃ আব্দুল মান্নান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন  খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. তারাপদ ভৌমিক এবং খুলনা ক্যাব সভাপতি এ্যাড. মোঃ এনায়েত আলী। ধন্যবাদ জ্ঞাপন করেন বিএসটিআই’র উপ-পরিচালক (মেট) মোঃ আব্দুল বারী। অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন মংলা সিমেন্ট ফ্যাক্টরী (ল্যাব)এর ব্যাবস্থাপক মোঃ তামিমুল ইসলাম এবং রেইন ওয়াটারের নির্বাহী পরিচালক মোঃ মোছাদ্দেক আলী।

এসময় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *