খুলনায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা

ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৬ উপলক্ষ্যে আজ খুলনা প্রেসক্লাব ভিআইপি লাউঞ্জে এক প্রেস ব্রিফিং’র আয়োজন করা হয়। খুলনা জেলা প্রশাসন আয়োজিত এ ব্রিফিং-এ লিখিত বক্তব্য পাঠ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) সুলতান আলম।

তিনি বলেন, সরকার প্রতিশ্রুত রূপকল্প ২০২১ বাস্তবায়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার অপরিহার্য। এর ব্যবহার করে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধিসহ জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে সরকার অঙ্গীকারবদ্ধ। এ লক্ষ্যে সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে এবং ইতিমধ্যে জনসাধারণ এর সুফলও পেতে শুরু করেছে। এর ধারাবাহিকতায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার সহজলভ্য ও জনপ্রিয় করার মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচির আওতায় খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৬ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

তিনি বলেন, ১০-১২ জানুয়ারি, ২০১৬ খুলনা কালেক্টরেট চত্ত্বরে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হবে। মেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান মিলে ৪০টি স্টল তাদের প্রযুক্তি ও সেবা প্রদর্শন করবে। এবার মেলায় জাতীয় গুরুত্বপূর্ণ ১০টি সামাজিক সমস্যা সমাধানের প্রেক্ষিতে solve-A-Thon প্রতিযোগিতার আয়োজন করা হবে। প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয় ও কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে।
মেলা চলবে প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত আটটা পর্যন্ত । প্রতিদিন শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ ও বিতর্ক প্রতিযোগিতা, সেমিনার এবং সন্ধ্যায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

১০ জানুয়ারি বিকেল তিনটায় প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করবেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। বিশেষ অতিথি থাকবেন খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, এটুআই প্রোগ্রামের পরিচালক (ইনোভেশন) মোঃ মোস্তাফিজুর রহমান এবং এটুআই প্রোগ্রামের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাইমুজ্জামান মুক্তা।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *