খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা গতকাল জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নাজমুল আহসান এতে সভাপতিত্ব করেন।

 সভায় খুলনার আইনশৃঙ্খলা বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সভার শুরুতে জেলা ও মহানগরীতে  প্রতিটি মসজিদের ইমামদের বায়োডাটা দ্রুত সংগ্রহ এবং সকল মসজিদের ইমামদের মাধ্যমে সন্ত্রাস এবং নাশকতার বিরুদ্ধে জনগণকে সচেতন করার জন্য ইসলামিক ফাউন্ডেশনের  দৃষ্টি আর্কষণ করা হয়।

 নগরীতে থ্রী হুইলার যান চলাচলে নিয়ন্ত্রণ আরোপ, ভেজাল খাদ্য বিক্রির বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা এবং হাদিস পার্ক থেকে  ডাকবাংলা পর্যন্ত অবৈধ হকারদের উচ্ছেদে অভিবযান অব্যাহত থাকবে বলে জানান হয়। খুলনা সিটি কর্পোরেশনের অননুমোদিত ইজিবাইক চলাচলে নিষেধাজ্ঞা আরোপে অচিরেই ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়। এছাড়া নির্বাচন পরবর্তী সহিংসতা রোধে এবং এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় রাখতে স্থানীয় জনগণের সাথে মতবিনিময়ের ওপর গুরুত্ব দেয়া হয়।

 সাধারণ মানুষের শান্তি বিঘ্নকারী উচ্চশব্দে মাইক বাজানো কোনমতেই কাম্য নয়।  এক্ষেত্রে নির্ধারিত শ্রোতাদের বিপরীতে আয়োজকদের স্বল্পমাত্রার সাউন্ড বক্স ব্যবহার করতে হবে মর্মে সিদ্ধান্ত হয়। বিভিন্ন এলাকায় যত্রতত্র নির্মাণ সামগ্রী রাখায় চলাচলে অসহনীয় পরিবেশ সৃষ্টি হচ্ছে এ ব্যাপারে জরুরী পদক্ষেপ নিতে সভায় দৃষ্টি আকর্ষণ করা হয়। এছাড়া রাতে মহানগরীতে পুলিশের টহলদারী জোরদার করতে কেএমপিকে অনুরোধ জানানো হয়।

 সভায় উপদেষ্টা এস এম মোস্তফা রশিদী সুজা এমপি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নুর-ই-আলম, অতিরিক্ত পুলিশ সুপারসহ উপজেলা চেয়ারম্যান, কেএমপি প্রতিনিধি, র‌্যাব, বিজিবি, আনসার, উপজেলা নির্বাহী অফিসারা, খুলনা প্রেসক্লাবের সভাপতি ও  মুক্তিযোদ্ধা সহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।

 আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা মহানগরীর আটটি থানায় গত ফেব্রুয়ারি মাসে রাহাজানি ১টি, চুরি ৮টি, খুন ৩টি, অস্ত্রআইনে ১টি, দ্রুত বিচারে ১টি, নারী ও শিশু নির্যাতন ৯টি, নারী ও শিশু পাচার ১টি, মাদকদ্রব্য ৫৭টি এবং অন্যান্য ৩৩টিসহ মোট ১১৪টি মামলা দায়ের হয়েছে।  গত জানুয়ারি মাসে এ সংখ্যা ছিল ১২০টি।

 জেলার নয়টি থানায় গত ফেব্রুয়ারি মাসে ডাকাতি ১টি, চুরি ৪টি, খুন ৩টি, অ¯ত্রআাইনে ১টি, ধর্ষণ ২টি, নারী ও শিশু নির্যাতন ৭টি, নারী ও শিশু পাচার ১টি, মাদকদ্রব্য ২৮টি এবং অন্যান্য আইনে ৬২টিসহ মোট ১১০টি মামলা দায়ের হয়।  গত জানুয়ারি মাসে মামলা দায়ের হয়েছিল ১১২টি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *