খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ উপদেষ্টা হিসেবে যোগদান করেন। খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান এতে সভাপতিত্ব করেন।

 মৎস্য প্রতিমন্ত্রী বলেন, জাতীয় জীবনে বড় উৎসব হচ্ছে ঈদ-উল-ফিতর। এ উৎসব যেন সবাই ভালভাবে পালন করতে পারে সেক্ষেত্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিশেষ সর্তকতামূলক ব্যবস্থা নিতে হবে। সন্ত্রাসীরা যাতে নাশকতামূলক কাজ করে সরকারের ভাবমূর্তি নষ্ট করতে না পারে সে দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে যথাযথ দায়িত্ব পালন করতে হবে। দেশে বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতি যে কোন মূল্যে বজায় রাখতে হবে।

 সভায় সার্বিক নিরাপত্তা বিষয়ে বি¯তারিত আলোচনা করা হয়। সভায় জানানো হয় জনগণের জানমালের নিরাপত্তা বজায় রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে  সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে। তা সত্বেও ব্যক্তিগত নিরাপত্তা বিষয়ে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সতর্ক থাকতে হবে। বিভিন্ন কোচিৎ সেন্টারে আগত অপরিচিত ব্যক্তিদের বিষয়ে সজাগ থাকতে হবে। এছাড়া বিভিন্ন আবাসিক হোটেল ভাড়া দেয়ার সময় অবস্থানকারীদের সঠিক তথ্য এবং বাড়ি ভাড়া দেয়ার ক্ষেত্রে ভাড়াটিয়াদের পরিচয় যাচাই করে ভাড়া দেয়ার ওপর গুরুত্বারোপ করা হয়। কোন অনাহুত ব্যক্তির বিষয়ে সাধারণ নাগরিকদেরও খোঁজ খবর নিতে পরামর্শ দেয়া হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণে মনিটরিং টিম গঠন করার সিদ্ধাšত নেয়া হয়, এক্ষেত্রে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে অভিযান অব্যহত রাখার ওপর জোর দেয়া হয়।

 সভাপতি জানান খুলনা মহানগরীতে ফিটনেস বিহীন পরিবহন, অবৈধ যানবাহন নিয়ন্ত্রণ সংক্রাšত পুলিশী টহল জোরদারসহ মোবাইল কোটের্র মাধ্যমে সর্বাত্মক বিশেষ অভিযান অব্যাহত রয়েছে । এছাড়া ৫টি বিআরটিসির দোতলা বাস ফুলতলা থেকে রূপসা রুটে চলমান আছে। তিনি ভেজাল খাদ্যদ্রব্য নিয়ন্ত্রণে সংশি¬ষ্ট সবাইকে অভিযান অব্যাহত রাখার অনুরোধ জানান।

 সভায় খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান,খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, উপ-পুলিশ কমিশনার এসএম ফজলুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার এসএম সফিউল¬াহ, উপজেলা চেয়ারম্যান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট,  কেসিসি’র প্রতিনিধি, উপজেলা নির্বাহী কর্মকর্তা, খুলনা প্রেসক্লাবের সভাপতিসহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।

 সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা মহানগরীর আটটি থানায় গত মে মাসে ডাকাতি ১টি, চুরি ১২টি, খুন ৬টি, অস্ত্রআইনে ১টি, দ্রুত বিচার ১টি, ধর্ষণ ২টি, অপহরণ ৩টি, নারী ও শিশু নির্যাতন ৬টি, মাদকদ্রব্য ৫৬টি এবং অন্যান্য ৪৪টিসহ মোট ১৩২টি মামলা দায়ের হয়েছে।  গত এপ্রিল মাসে এ সংখ্যা ছিল ১৪৫টি।

 জেলার নয়টি থানায় গত মে মাসে ডাকাতি ১টি,  চুরি ৩টি, খুন ২টি, দ্রুত বিচার ১টি, ধর্ষণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১৩টি, নারী ও শিশু পাচার ২টি, মাদকদ্রব্য ১৫টি এবং অন্যান্য আইনে ৭৭টিসহ মোট ১১৫টি মামলা দায়ের হয়েছে।  গত এপ্রিল মাসে এ সংখ্যা ছিল ১২৬টি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *