খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।  খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নাজমুল আহসান এতে সভাপতিত্ব করেন।

সভায় খুলনা সিটি কর্পোরেশনকে খুলনা মহানগরীর বিভিন্ন স্থানে অবৈধ স্থাপনা উচ্ছেদে জরুরী ব্যবস্থা নিতে অনুরোধ জানান হয়। অবৈধ ক্লিনিক  ও ভূয়া চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। রা¯তার পাশে পশুর হাট বসানো যাবে না। গরু ব্যবসায়ীদের সতর্ক থাকতে হবে, যাতে অপরিচিত কারও কাছ থেকে কোন খাবার গ্রহণ না করেন। জালনোট, অজ্ঞান পার্টি এবং মলম পার্টির বিষয়ে সতর্ক থাকার জন্য প্রচার অব্যাহত থাকবে।  সিটি কর্পোরেশন ৩১টি ওয়ার্ডের নির্দিষ্ট ১৬০টি স্থানে পশু কোরবানী নিশ্চিত করবে।  পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে অসাধু ব্যবসায়ীরা যাতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে সেজন্য  জেলা প্রশাসনের তত্ত্বাবধানে বাজার মনিটরিং করা হবে।

নাশকতামূলক কার্যক্রম ঠেকাতে খুলনার সব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। দ্রুতগতির মোটর সাইকেলের কারণে বিভিন্ন রা¯তায় দূর্ঘটনার প্রেক্ষিতে লিংকরোড গুলোতে স্পীড ব্রেকার দেয়ার সিদ্ধাšত হয়। ঈদে ঘরমূখো মানুষের নির্বঘেœ পৌঁছানো নিশ্চিত করতে অজ্ঞান পার্টি এবং মলমপার্টির দৌরাত্ম বন্ধে সচেতন থাকার পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কার্যকরী ব্যবস্থা নিতে বলা হয়। পবিত্র ঈদ-আযহাতে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে জেলা প্রশাসকের কার্যলায়ে কন্টোলরুম খোলা হয়েছে।             কন্ট্রোল রুমের নম্বর হচ্ছে- ০৪১-৮১২২০০। মাহেন্দ্রতে পিছনের সিটে চারজন বসানোর বিরুদ্ধে অভিযান অব্যহত আছে এবং এ অভিযান চলমান থাকবে।

সভায় খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, সিভিল সার্জন, ডেপুটি পুলিশ কমিশনার, পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, কেসিসি’র প্রতিনিধি, র‌্যাব প্রতিনিধি, খুলনা প্রেসক্লাবের সভাপতি, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।

সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা মহানগরীর আটটি থানায় গত আগস্ট মাসে ডাকাতি ১টি, রাহাজানি ০১টি, চুরি ১০টি, খুন ২টি, দ্রুত বিচার ১টি, ধর্ষণ ২টি, অপহরণ ১টি,  নারী ও শিশু নির্যাতন ১৪টি, নারী ও শিশু পাচার ২টি, মাদকদ্রব্য ৭৬টি এবং অন্যান্য ৬২টিসহ মোট ১৭০টি মামলা দায়ের হয়েছে। গত জুলাই মাসে এ সংখ্যা ছিল ১৫৮টি।

জেলার নয়টি থানায় গত আগস্ট মাসে ডাকাতি ১টি, চুরি ৩টি, খুন ৫টি, অস্ত্রআইনে ৪টি, ধর্ষণ ৩টি, নারী ও শিশু নির্যাতন ১৬টি, নারী ও শিশু পাচার ৩টি, মাদকদ্রব্য ৩৪টি এবং অন্যান্য আইনে ৯৬টিসহ মোট ১৬৫টি মামলা দায়ের হয়েছে।  গত জুলাই-১৬ মাসে এ সংখ্যা ছিল ১৫৬টি।

 

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *