খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা আজ সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।  খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নাজমুল আহসান এতে সভাপতিত্ব করেন।

সভার শুরুতে সভাপতি জানান, আগামী ১০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে খুলনা সার্কিট হাউস মাঠের প্রধান সমাবেশে সন্ত্রাস ও নাশকতা বিষয়ে মতবিনিময় করবেন। এটি ইউনিয়ন ডিজিটাল সেন্টার এবং প্রায় সাড়ে চারশ মাল্টিমিডিয়া ক্লাসরুমসহ সারা জেলার প্রায় ৮০০টি স্থানে প্রচার হবে। পরে খুলনা জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সভায় বি¯তারিত আলোচনা হয়। গুরুত্বপূর্ণ আলোচ্য বিষয়ের মাঝে অবৈধ মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখা, মাদক গ্রহণের প্রবণতা রোধে স্কুল-কলেজে সচেতনতা মূলক অনুষ্ঠান আয়োজন এবং  এলাকাতে মাদক ব্যবসায়ীদের বিষয়ে গোপনে তথ্য দিতে সাধারণ মানুষকে উদ্বুদ্ধকরণে মতামত ব্যক্ত করা হয়। মোবাইল কোর্টের মাধ্যমে ভেজাল খাবার বাজারজাতকরণের বিরুদ্ধে  অভিযান অব্যাহত থাকবে এবং নগরীতে ভয়াবহ যানজট এড়াতে  ইজিবাইকের সংখ্যা নিয়ন্ত্রণে সমন্বয় জরুরী বলে সভায় অভিমত প্রকাশ করা হয়। রা¯তার পাশের ফুটপাত হকারদের দখলমুক্ত করতে নিয়মিত পদক্ষেপ নেয়ার সাথে সাথে তাদের পুনর্বাসনের প্রয়োজনীয়তার ওপরও সভায় গুরুত্বারোপ করা হয়। গল¬ামারী ব্রীজের কাছে কেসিসির টোল আদায়ের জন্য নির্ধারিত স্থানটি বারবার সরানোর ফলে অসহনীয় যানজট সৃষ্টি হচ্ছে, এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে কেসিসিকে অনুরোধ জানানো হয়।

সভায় খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, ডেপুটি পুলিশ কমিশনার, অতিরিক্ত পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, কেসিসি’র প্রতিনিধি, র‌্যাব ও বিজিবি প্রতিনিধি, খুলনা প্রেসক্লাবের সভাপতি, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।

সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা মহানগরীর আটটি থানায় গত অক্টোবর-১৬ চুরি ১০টি, খুন ৩টি, দ্রুত বিচার ৩টি, ধর্ষণ ৪টি, অপহরণ ১টি,  নারী ও শিশু নির্যাতন ১৫টি, নারী ও শিশু পাচার ১টি, মাদকদ্রব্য ৭৪টি এবং অন্যান্য ৪৫টিসহ মোট ১৫৫টি মামলা দায়ের হয়েছে। গত সেপ্টেম্বর-১৬ মাসে এ সংখ্যা ছিল ১৬৮টি।

জেলার নয়টি থানায় গত অক্টোবর-১৬ মাসে রাহাজানি ১টি, চুরি ৩টি, খুন ৪টি, অস্ত্রআইনে ৪টি, ধর্ষণ ৬টি, নারী ও শিশু নির্যাতন ১৩টি, নারী ও শিশু পাচার ২টি, মাদকদ্রব্য ৩৭টি এবং অন্যান্য আইনে ৭২টিসহ মোট ১৪২টি মামলা দায়ের হয়েছে।  গত সেপ্টেম্বর-১৬ মাসে এ সংখ্যা ছিল ১৬০টি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *