খুলনা জেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির মাসিক সভা আজ জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। খুলনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ হাবিবুল হক খান এতে সভাপতিত্ব করেন।

সভায় খুলনার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে বিস্তারিত আলোচনা হয়। মহানগরীতে থ্রি হুইলার গাড়ীর চালকদের লাইসেন্স, গাড়ীর রেজিস্ট্রশনসহ অন্যান্য কাগজপত্র কঠোরভাবে পরীক্ষা ও যাচাই-বাছাই করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়। একই সাথে থ্রি হুইলারে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী বহনকারীদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ এবং চালকের পাশে কোন যাত্রীবসানো যাবেনা মর্মে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মহানগরীর প্রত্যেকটি থানা ও উপজেলা ভিত্তিক ইমামদের বায়োডাটা সংরক্ষণ করে অফিসার এবং জনপ্রতিনিধিদের সমন্বয়ে মত বিনিময় সভা করার জন্য ইসলামিক ফাউন্ডেশনের প্রতি আহ্বান জানানো হয়। অবৈধ ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারে মোবাইল কোর্ট পরিচালনা এবং মাদকের বিরুদ্ধে জোরালো অভিযান অব্যাহত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া সভায় ডাকবাংলা থেকে পিকচার প্যালেস মোড়সহ নগরীর বিভিন্ন রাস্তার দু’পাশে অবৈধ হকার উচ্ছেদ অভিযান অব্যাহত রাখা, রেজিস্ট্রেশন বিহীন মোটর সাইকেল, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত মোটর সাইকেল চালানো, ১৮ বছরের নিচে কিশোরদের মোটর সাইকেল চালানো এবং বেপরোয়া রেস স্টাইলে মোটর সাইকেল আরোহীদের বিরুদ্ধে কঠোর ব্যাব¯হা গ্রহণ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়।

সভায় খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ নুর-ই-আলম, ভারপ্রাপ্ত পুলিশ সুপারসহ উপজেলা চেয়ারম্যান, কেএমপি প্রতিনিধি, উপজেলা নির্বাহী অফিসার, বীর মুক্তিযোদ্ধাসহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।

আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা মহানগরীর আটটি থানায় গত ডিসেম্বর মাসে চুরি ১টি, খুন ৩টি, অস্ত্রআইনে ২টি, ধর্ষণ ১টি, নারী ও শিশু নির্যাতন ৫টি, নারী ও শিশু পাচার ৩টি, মাদকদ্রব্য ৭৮টি এবং অন্যান্য ৩৩টিসহ মোট ১৩৪টি মামলা দায়ের হয়েছে। গত নভেম্বর মাসে এ সংখ্যা ছিল ১৪০টি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *