খুলনা জেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির মাসিক সভা রোববার সকালে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।  খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নাজমুল আহসান এতে সভাপতিত্ব করেন।

সভাপতি প্রতিটি সরকারী ও বেসরকারী অফিসে নিজ নিজ উদ্যোগে সিসি ক্যামেরা স্থাপন করতে অনুরোধ জানান। আসন্ন ঈদ-উল-আযহা ও জন্মাষ্টমী উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীকে আরও তৎপর হতে হবে। জঙ্গিবাদ, সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে জনগণের সম্পৃক্ততা বাড়াতে হবে। এছাড়া স্কুল, কলেজ, মাদরাসা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ১০ দিনের বেশি অনুপস্থিত থাকলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করতে হবে। নির্দিষ্ট স্থানে কুরবানির পশু জবাই করতে হবে। কোন ক্রমেই রাস্তার পাশে কুরবানির হাট বসানো যাবেনা।

মহানগরীতে থ্রি হুইলার গাড়ীর ড্রাইভারদের লাইসেন্স ও রেজিস্ট্রেশনসহ অন্যান্য কাগজপত্র কঠোরভাবে পরীক্ষা ও যাছাই-বাছাই করতে হবে, কোনক্রমে অতিরিক্ত যাত্রী বহন করা যাবেনা মর্মে সভায় সিদ্ধান্ত নেয়া হয়। সভাপতি মহানগরীসহ প্রতিটি উপজেলার  বৈধ ও অবৈধ ক্লিনিক  এবং ডায়াগনস্টিক সেন্টার  চিহ্নিত করে দ্রুততম সময়ে রির্পোট প্রদানের আনুরোধ জানান। রাস্তার পাশে ইট ও বালু অপসারনে দ্রুত পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। এছাড়া  অসাধু ব্যবসায়ীরা যাতে  নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি করতে না পারে সেজন্য বাজার মনিটরিং এবং  মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখতে বলেন। দেশের তরুণ সমাজকে ধ্বংসের হাত থেকে রক্ষা করতে মাদকের বিরুদ্ধেও ব্যাপক গণসচেতনতা গড়ে তোলার ওপর সভায় গুরুত্বারোপ করা হয়।

সভায় খুলনা-৪ আসনের সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজা,খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, সিভিল সার্জন ডাঃ এইচ এম আব্দুর রাজ্জাক, ডেপুটি পুলিশ কমিশনার এস এম ফজলুর রহমান, পুলিশ সুপার নিজামুল হক মোল্যা, উপজেলা চেয়ারম্যান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, কেসিসি’র প্রতিনিধি, উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির অন্যান্য সদস্যগণ অংশগ্রহণ করেন।

 সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা মহানগরীর আটটি থানায় গত জুলাই মাসে চুরি ১৪টি, খুন ২টি, অস্ত্রআইনে ১টি, ধর্ষণ ৩টি,  নারী ও শিশু নির্যাতন ১৫টি , মাদকদ্রব্য ৭৫টি এবং অন্যান্য ৪৮টিসহ মোট ১৫৮টি মামলা দায়ের হয়েছে। গত জুন মাসে এ সংখ্যা ছিল ১২৯টি।

জেলার নয়টি থানায় গত জুলাই মাসে ডাকাতি ১টি, চুরি ৩টি, অস্ত্রআইনে ৮টি, দ্রুত বিচার ১টি, ধর্ষণ ৩টি, অপহরণ ১টি, নারী ও শিশু নির্যাতন ১৬টি, নারী ও শিশু পাচার ১টি, মাদকদ্রব্য ৩১টি এবং অন্যান্য আইনে ৯২টিসহ মোট ১৫৬টি মামলা দায়ের হয়েছে।  গত জুন মাসে এ সংখ্যা ছিল ১৫৮টি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *