খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা আজ সকালে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক নাজমুল আহসান।

সভায় বিভিন্ন বিভাগের চলমান কার্যক্রম সম্পর্কে অবহিত করা হয় এবং বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বা¯তবায়নে সমস্যা সমাধানে বি¯তারিত আলোচনা হয়। যে সকল প্রকল্প চলমান আছে সেগুলো দ্রুত সস্পন্ন করতে সভাপতি সংশি¬ষ্টদের নির্দেশ দেন। সভায় সরকারি শিশু হাসপাতাল, খানজাহান আলী রোডে মুক্তিযোদ্ধা কমপে¬ক্স এর নির্মাণ কাজ এবং খুলনা জেলা কারাগারের সংস্কার কাজ দ্রুত সম্পন্ন করার জন্য গণপূর্ত বিভাগের দৃষ্টি আকর্ষণ করা হয়। বর্ষা মৌসুমের আগেই জেলার সাথে উপজেলা সমূহের যোগাযোগের গুরুত্বপূর্ণ সড়কগুলো দ্রুত মেরামতে ব্যবস্থা নিতে সড়ক ও জনপথ বিভাগকে অনুরোধ জানানো হয়। মহানগরীতে পরিবেশ রক্ষায় ড্রেনগুলো পরিস্কার করার কাজ চলছে এবং অচিরেই তা শেষ করা হবে বলে কেসিসি সভাকে জানায়।

ইন্টারনেটের ধীর গতি সরকারি-বেসরকারি প্রতিটি দপ্তরের কার্যক্রমে গতিশীলতা আনতে ব্যর্থ হচ্ছে। এছাড়া টেলিফোন লাইনে সমস্যা থাকায় বিভিন্ন অফিসে ভোগান্তি পোহাতে হচ্ছে, এ বিষয়ে কার্যকরী পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট অফিসারকে তাগিদ দেয়া হয়। পাবলিক হেলথ ডিপার্টমেন্ট জানায় ২৩১টি গভীর নলকূপ পাওয়া গেছে। এছাড়া পানি সংকট সমাধানে জেলার ৩৮টি পুকুর খনন করা হবে। পল্লি পানি সরবরাহ প্রকল্পের মাধ্যমেও পানি সংকট নিরসনে কর্মসূচি চলমান রয়েছে। জেলায় মিষ্টিপানির জলাধারসহ সেচকাজে খালখনন করা হবে, যার দু’পাশ দিয়ে রা¯তা নির্মাণ করা হবে বলে জেলা প্রশাসক জানান। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর জানায় জেলার ১১৫ টি স্কুলের মধ্যে ৬৮টি স্কুলের কাজ চলমান আছে এবং বাকী ৪৬টি স্কুলের কাজ সম্পন্ন হয়েছে ও একটি কাজ স্থগিত রয়েছে ।

সভায় জেলা পরিষদের প্রধান নির্বাহী অফিসার, সিভিল সার্জন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক, উপজেলা পরিষদ চেয়ারম্যান, অতিরিক্ত জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা ম্যজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির অন্যান্য সদস্যরা অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *