খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা আজ সকালে জেলা প্রশাসন’র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক নাজমুল আহসান।

সভার শুরুতে সভাপতি স্ব-স্ব দপ্তরের ওয়েব পোর্টাল নিয়মিত হালনাগাদ করণ এবং ইনোভেশন কার্যক্রম জোরদার করতে কর্মকর্তাদের অনুরোধ জানান। খুলনা বেতারের প্রতিনিধি সভাকে জানান, আগামী ডিসেম্বরের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি ভাস্কর্যের স্থাপনা সম্প্রসারণের কাজ শেষ হবে। সভাপতি রূপসা উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের নির্মাণ কাজ দ্রুত শেষ করার অনুরোধ জানান। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জানান, পাইকগাছা উপজেলায় ২৩টি গভীর  নলকূপ স্থাপন করা হবে।  বিএসটিআই এর উপপরিচালক জানান, বাজার থেকে ২৭টি ফলের নমূনা সংগ্রহ করে পরীক্ষা করে দেখা যায় কোন ফরমালিন পাওয়া যায়নি। সভায় ভোক্তা অধিকার সংরক্ষণের স্বার্থে বিএসটিআই পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম উপজেলাতেও  নিয়মিত চলমান রাখার সিদ্ধাšত হয়। এছাড়া খুলনা সদর হাসপাতাল ভবনটি জরাজীর্ন হয়ে পড়ায় সাধারণ রোগীদের সেবাপ্রাপ্তি নিরবচ্ছিন্ন রাখতে গণপূর্ত বিভাগকে এটি সংস্কারে আশু পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়।

খাদ্য অধিদপ্তরের প্রতিনিধি জানান, সারা দেশের ন্যায় খুলনা জেলায় ইউনিয়ন পর্যয়ে হতদরিদ্রদের মাঝে   ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। খুলনা জেলায় উপকারভোগীর সংখ্যা ৮৩ হাজার ৯শত ৪৪ জন। একজন সুবিধাভোগী (সেপ্টম্বর-নভেম্বর এবং মার্চ-এপ্রিল) মোট পাঁচ মাস ৩০ কেজি করে প্রতি মাসে সরকার নির্ধারিত ১০ টাকা কেজি দরে উক্ত চাল স্থানীয় ডিলারের দোকান থেকে উত্তোলন করতে পারবে। সুবিধাভোগী নির্বাচনে নারী প্রধান পরিবার বিশেষত: বিধবা, তালাকপ্রাপ্ত এবং যেসব দুঃস্থ পরিবারে শিশু রয়েছে সেসব পরিবার  অগ্রাধিকার পাবে। ভিজিডি কর্মচসূচীর সুবিধাপ্রাপ্তরা এবং একই পরিবারের একাধিক ব্যাক্তি এ সুবিধা পাবে না।

নগরীতে পখচারী পারাপারের সুবিধার্থে জ্রেবাক্রসিং এর কাজ দ্রুত শেষ করার জন্য কেসিসিকে অনুরোধ জানান হয়। আবু নাসের হাসপাতালের সামনের রা¯তার ভাঙ্গার অংশটি দ্রুত মেরামত করলে বড় ভগ্নদশা থেকে রক্ষা পাবে, এ বিষয়ে ব্যাবস্থা নিতে কেডিএর দৃষ্টি আর্কষণ করা হয়।

সাতক্ষীরাতে জেলা প্রশাসক থাকাকালীন আইসিটি ব্যবহারের মাধ্যমে  নাগরিক সেবায় অনুকরণীয় দৃষ্টাšত স্থাপন করায় প্রধানমন্ত্রী কর্তৃক শ্রেষ্ঠ জেলা প্রশাসক হিসেবে পুরস্কৃত হওয়ায় সভার পক্ষথেকে সভাপতিকে অভিনন্দন জ্ঞাপন করা হয়।

 সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যানগণ, কেডিএর সচিব, কৃষি সম্পসারণ অধিদপ্তরের উপপরিচালক, সিভিল সার্জন, অতিরিক্ত পুলিশ সুপার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), খুলনা প্রেস ক্লাবের সভাপতি, উপজেলা নির্বাহী অফিসারসহ কমিটির অন্যান্য সদস্যরা অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *