খুলনা শহীদ মিনারে পেশাজীবীদের সমাবেশ পূর্ণদিবস কর্মবিরতি খুলনা অচলের হুশিয়ারি

কৃত্য পেশাভিত্তিক প্রশাসন গড়ে তোলাসহ ৬ দফা দাবী আদায়ের লক্ষ্যে প্রকৃচি-বিসিএস ক্যাডার, নন-ক্যাডার ও ফাংশনাল গ্রুপ সমন্বয় কমিটির সর্বস্তরের পেশাজীবীরা খুলনার কেন্দ্রীয় শহীদ মিনারের পেশাজীবী মঞ্চে আজ সকাল ৯ টা থেকে কালো ব্যাজ বুকে ও কালো পতাকা হাতে ব্যানারসহ হাজির হতে থাকেন। এক পর্যায়ে দুই ঘন্টার সমাবেশ পূর্ণদিবস কর্মবিরতিতে রূপ নেয়।

গত ১১ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত কেন্দ্র ঘোষিত কালো ব্যাচ ধারণ ও প্রতিদিন দুই ঘন্টার চলমান কর্মবিরতি সফলের লক্ষ্যে খুলনার পেশাজীবীরা পেশাজীবী মঞ্চে মিলিত হন। সভাপতির বক্তব্যে ডাঃ বাহারুল আলম বলেন, রিপাবলিকের কর্মচারী জেলার প্রশাসক হন কিভাবে, তিনি জনগণের কর্মচারী, যদিও তারা নিজেরাই বলেন সিভিল সার্ভেন্ট! তিনি বলেন, জনগণের দ্বারা নির্বাচিত প্রতিনিধিরাও জনগণের শাসক নন, সেবক। ডাঃ বাহার ৬ দফার সাথে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন করার দাবী তুলে এখন থেকে ডেপুটি কমিশনার পদবী ব্যবহার করার জন্য সকল পেশাজীবীদের আহ্বান জানান। তিনি অতিস্বত্তর পেশাজীবীদের যৌক্তিক দাবী পূরণ না হলে আগামী ২৪ জানুয়ারি পূর্ণদিবস কর্মবিরতি পালনসহ খুলনা অচল করার হুশিয়ারি দেন। উল্লেখ্য, গত বছরের অক্টোবর মাস হতে কৃত্য পেশাভিত্তিক উন্নয়ন প্রশাসন চালু সহ ৬ দফা দাবী আদায়ের পক্ষে প্রকৃচি-বিসিএস ক্যাডার, নন-ক্যাডার ও ফাংশনাল গ্রুপ সমন্বয় কমিটির সদস্যরা আন্দোলন করে আসছেন।

প্রকৃচি-বিসিএস ক্যাডার, নন-ক্যাডার ও ফাংশনাল গ্রুপ সমন্বয় কমিটির খুলনা বিভাগীয় সভাপতি ডাঃ শেখ বাহারুল আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন কৃষিবিদ ডাঃ জাকির হোসেন, প্রকৌঃ সোবহান মিয়া, ডাঃ ধীরাজ মোহন বিশ্বাস, ডাঃ হারুন-অর-রশীদ, ডাঃ মঞ্জুর মোর্শেদ, ডাঃ সোহানা, এস এম তৌহিদুজ্জামান, ডাঃ ডালিয়া আক্তার, শামীম হোসেন, জোয়ারদার শরীফুল ইসলাম, বজলুর রহমান, মামুন কাদির, ডাঃ মঞ্জুর মোর্শেদ, ডাঃ সুমন রায়, ডাঃ উৎপল, রবিউল ইসলাম প্রমূখ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *