খুলনা সিটি কর্পোরেশনের মুলতবী সভা অনুষ্ঠিত

খুলনা সিটি কর্পোরেশনের ২৮তম সাধারণ সভার মুলতবী সভা আজ মঙ্গলবার বেলা ১১টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষ।

সভায় বীর মুক্তিযোদ্ধা লেফটেন্যান্ট (অব:) বিএন গাজী মোহাম্মদ রহমত উল্লাহ দাদু বীর প্রতীক, সিপিবি নেতা কমরেড অচিন্ত্য বিশ্বাস, প্রবীন মহিলা আওয়ামীলীগ নেত্রী ফাতেমা ইসলাম, এ্যাড. মোঃ রেজওয়ান আলী, দৈনিক ট্রিবিউন পত্রিকার বার্তা সম্পাদক প্রবীণ সাংবাদিক কাজী আমান উল্লাহ ও বিশিষ্ট শিল্পপতি সমাজবেক আলহাজ্ব ফসিয়ার রহমান এর মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়।

সভায় নগরীতে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে কেসিসি নির্ধারিত স্থানসমূহে পশু কোরবানী কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়ন এবং পরিবেশ দূষণ রোধকল্পে কার্যকর ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া সভায় অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ সড়ক দ্রুত সংস্কার, প্রতিটি ওয়ার্ডে ডিজিটাল সেন্টার স্থাপন, সবুজ নগরী গড়ে তোলার লক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচী বাস্তবায়ন, পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে বাড়ী থেকে গৃহ বর্জ্য সংগ্রহ এবং উন্নত ব্যবস্থাপনার মাধ্যমে ল্যান্ডফিলে স্থানান্তর, জলাবদ্ধতা নিরসনকল্পে নগরীর সাথে সংযুক্ত খাল ও ড্রেনসমূহ সচল রাখা এবং স্লুইস গেটসমূহ আধুনিক সিস্টেমে পরিচালনা করা, মহানগরী এলাকা ভিক্ষুকমুক্ত করণের সরকারি উদ্যোগকে সর্বাত্মক সহায়তা করা সহ বেশকিছু জনগুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভাপতির বক্তৃতায় ভারপ্রাপ্ত মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষ বলেন, বর্তমান সরকার খুলনাঞ্চলের উন্নয়নে অত্যন্ত আন্তরিক। ফলে এ অঞ্চলের উন্নয়ন কার্যক্রম দ্রুত ত্বরান্বিত হচ্ছে। সরকারের এ উন্নয়ন প্রচেষ্টার সাথে তাল মিলিয়ে খুলনা মহানগরীর উন্নয়ন এগিয়ে নিতে হবে। জলাবদ্ধতা নিরসন কার্যক্রমকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, একটি পরিচ্ছন্ন ও স্বাস্থ্যসম্মত নগরী গড়ে তোলাই আমাদের মূল লক্ষ্য। এ লক্ষ্য বাস্তবায়নে তিনি সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

সভায় কেসিসি’র প্যানেল মেয়র শেখ হাফিজুর রহমান হাফিজ, প্যানেল মেয়র রুমা খাতুন সহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, কর্মকর্তা এবং বিভিন্ন সরকারি সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *