গনতান্ত্রিক বিকেন্দ্রীকরণ ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমুহের সমন্বিত আইন প্রণয়ন করতে হবে

গণতান্ত্রিক বিকেন্দ্রীকরণ ও কার্যকর স্থানীয় সরকার বিষয়ে দেশব্যাপী  প্রচারাভিযানের অংশ হিসাবে ১৬ ফেব্রুয়ারী সকাল ১১টায়  খুলনা মহানগরীর পিকচার প্যালেস মোড়ে  গভার্ণেন্স এডভোকেসি ফোরাম  এক মানববন্ধন অনুষ্ঠানের আয়োজন করে। খুলনায় কর্মরত আটটি বেসরকারী উন্নয়ন সংস্থা ও নেটওয়র্কসমুহের আয়োজনে  অনুষ্ঠিত এই মানববন্ধনে স্থানীয় সরকার প্রতিনিধিবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, নাগরিক নেতৃবৃন্দ, উন্নয়ন ও মানবাধিকার কর্মীসহ বিভিন্ন কর্ম-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

 ইউনিয়ন পরিষদ, উপ জেলা পরিষদ, পৌরসভা ও সিটি কর্পোরেশন সহ স্থানীয় সরকার প্রতিষ্ঠান গুলোকে কার্যকর ও শক্তিশালী করতে হলে গনতান্ত্রিক বিকেন্দ্রীকরণ নীতি ও স্থানীয় সরকার প্রতিষ্ঠনসমূহের সমন্বিত আইন প্রণয়নের বিকল্প নেই এ কথা বলেন, মানববন্ধন কর্মসূচির সভাপতি বনফুল’র নির্বাহী পরিচালক জাকিয়া আখতার হোসেন।

 বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সমন্বয়ক এ্যাড: মমিনুল ইসলাম’র সঞ্চালনায় অনুষ্ঠানে একই দাবীতে অন্যানের মধ্যে আরো বক্তৃতা করেন বাংলাদেশ মহিলা পরিষদ খুলনার সাধারন সম্পাদক রশু আকতার, নাগরিক ফোরামের আরজুল ইসলাম ও শেখ আলী হাফিজ, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম পরিষদের মিজানুর রহমান বাবু, বনফুলের প্রকল্প সমন্বয়ক মোঃ খাজা মহিউদ্দীন লাভলু, আই আর ভি পরিচালক মেরীনা যুথী, পরিবর্তনের শেখ ইমরান ইমন এবং জে জে এস এর প্রকল্প কর্মকর্তা  মনিরুল হুদা। বক্তারা  গণতান্ত্রিক বিকেন্দ্রীকরণ ও কার্যকর স্থানীয় সরকার ব্যবস্থা কার্যকরি করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

 মানববন্ধন কর্মসূচী শেষে খুলনা জেলা প্রশাসক’র নিকট প্রধানমন্ত্রী বরাবর গনতান্ত্রিক বিকেন্দ্রীকরণ নীতি ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমুহের সমন্বিত আইন প্রণয়ন ও বাস্তবায়নের দাবীতে স্মারকলিপি  প্রদান করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *