গ্রামের উন্নয়ন না হলে দেশের উন্নয়ন সম্ভব নয়

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, গ্রামের উন্নয়ন না হলে দেশের উন্নয়ন সম্ভব নয়। গ্রাম হলো মানুষের প্রাণ। গ্রামেই আমাদের জীবনকে আলোকিত করবে। এ জন্য শহরের পাশাপাশি গ্রামের উন্নয়ন করতে হবে।

তিনি আজ সাতক্ষীরার তালা উপজেলার দক্ষিণ শাহাজাদপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গণে বিকিরণ আয়োজিত গ্রামীণ তথ্যকেন্দ্র, পাঠাগার এবং মানবসম্পদ উন্নয়ন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মানবসম্পদের উন্নয়নে সরকার বিভিন্ন কার্যক্রম গ্রহণ করছে। বর্তমান সরকার যুব উন্নয়ন অধিদপ্তর থেকে যুবক ও যুব মহিলাদের জন সেলাই প্রশিক্ষণ, গাভী এবং হাঁস-মুরগী পালনসহ বিভিন্ন টেড্রে প্রশিক্ষণ দিয়ে আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে যাচ্ছে। বাংলাদেশ প্রায় মধ্যম আয়ের দেশের কাছাকাছি পৌঁছে গেছে। ২০২১ সালের আগেই দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। তিনি বলেন, এদেশের সোনার ছেলেরা ভাষার জন্য জীবন দিয়েছে এবং স্বাধীনতার জন্য রক্ত দিয়েছে। এ স্বাধীনতার সুফল আমরা ঘরে ঘরে পৌঁছে দিতে চাই। মানুষের আয় বৃদ্ধি পেয়েছে এবং জীবনমানের উন্নতি হয়েছে।

প্রতিমন্ত্রী আরও ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র স্থাপনের ফলে দেশের প্রত্যন্ত অঞ্চলের জনগণ তথ্যপ্রযুক্তির সেবা পাচ্ছে। এতে করে সারা দেশের মানুষ উপকৃত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান এবং সাতক্ষীরা যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ রফিকুল ইসলাম। বিকিরণ’র চেয়ারপার্সন এ কে হিরু এতে সভাপতিত্ব করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *