জননিরাপত্তা নিশ্চিতকরণে বিভাগীয় সভা অনুষ্ঠিত

নিরাপত্তা সম্পর্কে সার্বিক সচেতনতা বৃদ্ধি ও জানমালের নিরাপত্তা এবং বিভাগের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সংক্রান্ত বিভাগীয় আলোচনা সভা আজ সকালে খুলনা বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।  এতে সভাপতিত্ব করেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ।

 সভাপতি জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে সচেতন করার আহবান জানিয়ে সভা শুরু করেন। সভায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিভিন্নজন মতামত ব্যক্ত করেন। মসজিদের ইমামদের বাংলায় খোৎবা দেয়ার সুপারিশ করা হয়। এছাড়া মসজিদ কমিটির সংশি¬ষ্টদের সাথে মতবিনিময় করার ওপরও গুরুত্বারোপ করা হয়।  আগামী ২৫ আগস্ট জন্মাষ্টমী উপলক্ষে নিরাপত্তা রজায় রাখতে প্রয়োজনীয় প্র¯ওতি রয়েছে বলে সংশি¬ষ্ট বিভাগ জানান।

 সভাপতি নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মূল্য ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে নিয়মিত বাজার মনিটরিং জোরদার করা এবং রা¯তার উপরে অবৈধ স্থাপনা অপসারনে জরুরী ব্যবস্থা নিতে সংশি¬ষ্ট বিভাগের দৃষ্টি আর্কষণ করেন। বিভিন্ন অঞ্চলে রা¯তার ভগ্নদশা জনগণের ভোগাšিত বাড়িয়ে তুলছে, এর আশু সমাধানের জন্য এলজিইডি এবং সড়ক ও জনপথ বিভাগকে অনুরোধ জানান। নগরীর রা¯তায় নির্ধারিত সংখ্যক ইজিবাইক চলাচলের প্রয়োজনীয়তার উপর সভায় গুরুত্বারোপ করা হয়। ভিক্ষুকদের পূর্নবাসনে বিভিন্ন দপ্তরের সামাজিক নিরাপত্তা কর্মসূচির  আওতায় কার্যক্রম হাতে নিতে বলা হয়। সভায় বর্জ্য নিস্কাশণের সুবিধার্থে সরকার নির্ধারিত স্থানে কোরবানি করার জন্য জনগণকে সচেতন করার আহবান জানান হয়।

 সভায় খুলনা বিভাগের সকল জেলা প্রশাসক এবং আইনশৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাসহ বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *