টোয়াস’র ট্যুর গাইড প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

নিরাপদ সুন্দরবন ভ্রমনে ট্যুর গাইডদের করণীয় বিষয়ক দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা গতকাল রূপসা আভা সেন্টারে অনুষ্ঠিত হয়।

সুন্দরবন পশ্চিম বন বিভাগ ও ট্যুর অপারেটর এ্যাসোসিয়েশন অব সুন্দরবন (টোয়াস) এর যৌথ আয়োজনে ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আকতারুজ জামান খান কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টোয়াবের বর্তমান প্রেসিডেন্ট তৌফিক উদ্দিন, টোয়াবের প্রাক্তন প্রেসিডেন্ট হাসান মুনসুর, স্বাগত বক্তব্য দেন টোয়াসের প্রেসিডেন্ট মোঃ ফারুক এবং সভাপতিত্ব করেন সুন্দরবন পশ্চিম বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মুহাম্মদ সাঈদ আলী।

উপস্থিত অতিথি ও বক্তাবৃন্দ খুলনাতে এ ধরনের একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান। পর্যায়ক্রমে আরও প্রশিক্ষণের মাধ্যমে গাইডদের দক্ষতা বৃদ্ধি পাবার আশা প্রকাশ করেন। ভবিষ্যতে প্রশিক্ষিত গাইড ছাড়া কোন বোট সুন্দরবনে প্রবেশ করতে পারবে না বলেও জানা যায়। প্রশিক্ষণ কর্মশালায় প্রত্যেক অংশগ্রহণকারীকে একটি সার্টিফিকেট ও আইডি কার্ড প্রদান করা হবে। প্রশিক্ষণ কর্মশালায় দেশের ৬০টি ট্যুর কোম্পানীর ১৮৬জন গাইড অংশগ্রহণ করছেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *