দরিদ্র মা’র জন্য মাতৃত্বকাল ভাতা প্রদান’ বিষয়ক অবহিতকরণ কর্মশালা

মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘ দরিদ্র মা’র জন্য মাতৃত্বকাল ভাতা প্রদান’ কর্মসূচির আওতায় আজ খুলনা সিএসএস আভা সেন্টারে দিনব্যাপী খুলনা বিভাগীয় জেলা ও উপজেলা মহিলা বিষয়ক অফিসার এবং এনজিও/সিবিও প্রতিনিধিদের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। খুলনা জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক দপ্তর এ কর্মশালার আয়োজন করে।

 প্রধান অতিথি এ.বি.এম. জাকির হোসেন বলেন, নানা প্রতিকূলতা সত্ত্বেও দেশ অর্থনৈতিক ও প্রযুক্তিগত দিকসহ বিভিন্ন  ক্ষেত্রে এগিয়েছে যা সম্ভব হয়েছে নারীদের শ্রম বিপ্লব ও বিভিন্ন কর্মকান্ডে অংশগ্রহণের ফলে। মা ও শিশুদের পুষ্টিহীন রেখে দক্ষ জনশক্তি পাওয়া যাবে না। এ বিষয়টি মাথায় রেখেই এ ধরণের প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর সুফল পেতে হলে জনসচেতনতা বাড়ানো এবং প্রশিক্ষণের বিকল্প নেই। উপকারভোগী মহিলাদের প্রশিক্ষণ প্রদান ও মাঠ পর্যায়ে কার্যক্রম বাস্তবায়নের নিমিত্তে সমন্বয়ের মাধ্যমে কাজ করার জন্য তিনি অংশগ্রহণকারীদের প্রতি আহ্বান জানান।

 অবহিতকরণ কর্মশালায় খুলনা বিভাগের ১০ জেলা ও উপজেলার মহিলা বিষয়ক অফিসার এবং প্রকল্প সংশ্লিষ্ট নির্বাচিত এনজিও/সিবিও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। কর্মশালায় সরকারী আধিকারিক ও এনজিও/সিবিওদের সমন্বয়ে প্রশিক্ষণ কার্যক্রম পর্যালোচনা  এবং রিপোর্টিং ফরমেট ও প্রশিক্ষণ ম্যানুয়েল সম্পর্কে ধারণা প্রদান করা হয়।

 এ উপলক্ষ্যে সকালে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহিলা বিষয়ক অধিদফতরের পরিচালক (যুগ্ম সচিব) এ.বি.এম. জাকির হোসাইন। খুলনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নূর-ই-আলমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের মাতৃত্বকাল ভাতা, ক্ষুদ্রঋণ ও অডিট প্রকল্পের সহকারী পরিচালক এ জে এম রেজাউল আলম।  স্বাগত বক্তৃতা করেন খুলনা জেলা মহিলা বিষয়ক আধিকারিক নার্গিস ফাতেমা জামিন।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *