দেশের টেকসই উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরত্বপূর্ণ

তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার এ কে এম শামীম চৌধুরী সাংবাদিকদের রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে উল্লেখ করে বলেন, দেশের ও নিজেদের স্বার্থে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে। দেশের টেকসই উন্নয়নে সাংবাদিকদের গুরত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

তিনি গতকাল দুপুরে খুলনা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে খুলনার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।  খুলনা আঞ্চলিক তথ্য অফিস এ সভার আয়োজন করে।

প্রধান তথ্য অফিসার বলেন, সাংবাদিকরা হচ্ছেন জনগণের শিক্ষক। সাংবাদিকদের নিয়ন্ত্রণ করার কোন ইচ্ছা বর্তমান সরকারের নেই। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সব লিখবেন, কিন্তু সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে এমন সংবাদ পরিবেশন করবেন না। এ সরকার অবশ্যই মিডিয়াবান্ধব সরকার। সাংবাদিকদের কল্যাণেই আওয়ামী লীগ সরকার কল্যাণ ট্রাস্ট গঠন করেছে এবং চিকিৎসা সহ বিভিন্ন প্রকার সহায়তা প্রদান করছে।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের আদর্শ ধারণ করতে হবে আমাদের। যে রাজনীতি দেশের উন্নয়নকে এগিয়ে নেয় তা ধরে রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে এমডিজি অর্জনে সফল হয়েছে এবং এসডিজি লক্ষ্যমাত্রা পূরণেও সরকারের রয়েছে সুনির্দিষ্ট পরিকল্পনা।

বক্তারা সাংবাদিকদের জন্য নীতিমালা প্রণয়ন, সংবাদপত্রকে শিল্প হিসেবে ঘোষণা, সাংবাদিকদের শুদ্ধাচার বিষয়ে প্রশিক্ষণ, স্বাধীনতা বিরোধীদের মিডিয়ার লাইসেন্স প্রদান না করা ইত্যাদি বিষয়ে উদ্যোগ গ্রহণের জন্য প্রধান তথ্য অফিসারের দৃষ্টি আকর্ষণ করেন। তাঁরা উপযুক্ত বেতন-ভাতা নিশ্চিত করা সহ সাংবাদিকদের স্বার্থ রক্ষায় কাজ করার আহবান জানান।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিটিভি খুলনা জেলা সংবাদ প্রতিনিধি মকবুল হোসেন মিন্টু, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এস এম জাহিদ হোসেন ও সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, দেশ সংযোগ পত্রিকার সম্পাদক মুন্সি মাহবুব আলম সোহাগ, নিউ নেশনের মুনির উদ্দিন আহমেদ, মোজাম্মেল হক হাওলাদার, বিজয় টিভির প্রতিনিধি ফারুক আহমেদ, পূর্বাঞ্চলের অমিয় কান্তি পাল ও সাহেব আলী, আলোকিত সংবাদের শামীম আশরাফ শেলি।  সভায় খুলনার প্রিন্ট ও ইলেক্ট্রোনিক মিডিয়ার বিপুল সংখ্যক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য অদিধফতরের অতিরিক্ত প্রধান তথ্য অফিসার মোহাম্মদ ইসতাক হোসেন।  বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ মাহবুব হাকিম, অতিরিক্ত ডিআইজি মোঃ একরামূল হাবিব, খুলনা বেতারের আঞ্চলিক পরিচালক মোঃ বশির উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেন এবং অতিরিক্ত পুলিশ সুপার এস এম শফিউল্লাহ।  স্বাগত বক্তৃতা করেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার জিনাত আরা আহমেদ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *