নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা’র উদ্বোধন

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেন, শিক্ষাকে বাস্তব জীবনে প্রয়োগ করা না গেলে তা সম্পূর্ণতা পায় না। শিক্ষাকে প্রয়োগের মাধ্যমে সমাজের অর্থনৈতিক বিকাশে উদ্ভূত সমস্যা সমাধানের চেষ্টা চালাতে হবে।

 তিনি আজ বিকেলে নগরীর শিববাড়ি মোড়ে নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা’র শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

 প্রধান অতিথি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানসমূহকে গতানুগতিক শিক্ষার পরিবর্তে কর্মমুখী ও ব্যবহার উপযোগী শিক্ষা প্রদানে উদ্যোগী হতে হবে।  শিক্ষার্থীসহ অভিভাবকদের আকাঙ্খা ও প্রত্যাশা পূরণে কাজ করতে হবে। তিনি প্রতিবেশী রাষ্ট্রসমূহের শিক্ষা পদ্ধতি অনুসরণের পরামর্শ প্রদান করে বলেন, এতে করে আমাদের শিক্ষা ব্যবস্থার ঘাটতিগুলো চিহ্নিত হবে এবং এগুলো সমাধান করা সহজ হবে। শিক্ষার্থীদের পুঁথিগত শিক্ষা গ্রহণের পাশাপাশি গুণীজনের সাহচর্যে এসে ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জানতে হবে। ছাত্র-শিক্ষকদের দৈনন্দিন যোগাযোগ বাড়ানোর ওপর তিনি গুরুত্বারোপ করেন। ‘দেশের সকল বেসরকারি বিশ্ববিদ্যালয় হবে বিশেষায়িত এবং এখানে সাধারণ বিষয় পড়ানো হবে না’ এটিই প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছা। এ বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রীর সে আকাঙ্খা বাস্তবায়নে সক্ষম হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান, খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনার প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আনছার আলী, উপাচার্য  (ডেজিগনেটেড) প্রফেসর ড. আনোয়ারুল করিম, জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল, পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান প্রমূখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের খুলনা ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও উত্স‌ব আয়োজক কমিটির সভাপতি প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আবদুল্লাহ।

 সকালে বিশ্ববিদ্যালয়ের শুভ উদ্বোধন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।  র‌্যালীতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *