প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত প্রকল্প বিষয়ে পর্যালোচনা সভা অনুষ্ঠিত

16-10-2016

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত প্রকল্প বিষয়ে পর্যালোচনা সভা আজ সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।এতে  প্রধান অতিথি হিসেবে যোগদান করেন প্রধানমন্ত্রীর একাšত সচিব-২ ড. নমিতা হালদার এনডিসি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত প্রকল্পসমূহ দ্রুত বাস্তবায়ন এবং কাজের অগ্রগতি ও প্রতিবন্ধকতাসমূহ নিরসনে সভায় বি¯তারিত আলোচনা হয়।   ‘দূষণে মরে যাচ্ছে ময়ূর নদীর মাছ’ প্রথম আলোতে প্রকাশিত এ প্রতিবেদনের বিষয় উলে¬খ করে প্রধানমন্ত্রীর একাšত সচিব এর কারণ খুঁজে বের  করে সমাধানের জন্য পরিবেশ অধিদপ্তর, এলজিইডি এবং খুলনা সিটি কর্পোরেশনকে নির্দেশ দেন।  শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে ২০১১ সালে গৃহীত প্রকল্পের আওতায় খুলনা কৃষি ইনস্টিটিউট এবং পাইকগাছা কৃষি কলেজ প্রতিষ্ঠার কার্যক্রমে কোন অগ্রগতি না থাকায় তিনি এ বিষয়ে জানতে চান। সড়ক ও জনপথ বিভাগ জানায়, কপোতাক্ষ নদের উপর পাইকগাছা উপজেলার গোয়ালিয়া নামক স্থানে এপ্রোচের কাজ ছাড়া সেতু নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। ১৮ মাইল থেকে দক্ষিণ বেদকাশি পর্যšত প্রতিশ্র“ত প্রকল্পের ৮৪ কিলোমিটার রা¯তার একাংশে মিনাজ নদীর উপর পানি উন্নয়ন বোর্ডের বাঁধটি সংস্কার না হওয়ায় কাজ এখনও সম্পন্ন যায়নি। বাঁধ সংলগ্ন দুই লক্ষ এলাকাবাসীর সুরক্ষায় অচিরেই এটি সংস্কারের গুরুত্ব তুলে ধরে কয়রার ইউএনও বক্তব্য দেন । সওজ জানায়, দিঘলিয়া উপজেলার সাথে খুলনার সরাসরি সংযোগে ব্রীজ নির্মাণের কাজ অচিরেই শুরু হচ্ছে । এছাড়া শ্রীফলতলা-তেরখাদা সড়ক এবং নলিয়ান-গল¬ামারী সড়কের অগ্রগতি বিষয়েও বি¯তারিত আলোচনা হয়।

ড. নমিতা হালদার খুলনাতে আধুনিক রেলস্টেশন নির্মাণের ৭২ শতাংশ কাজের অগ্রগতিতে সšেতাষ প্রকাশ করেন। নির্ধারিত সময়ে বাকী কাজে সম্পন্ন করতে উচ্ছেদ কার্যক্রম দ্রুত শেষ করে রিপোর্ট দিতে বলেন। এছাড়া খুলনা-মংলা রেললাইনের  জন্য জমি অধিগ্রহণে তিনি দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। সভায় খুলনার কৃষ্ণনগর মৌজাতে বটিয়াঘাটা মাধ্যমিক বিদ্যালয়, লবণচরাতে খানজাহান আলী মাধ্যমিক বিদ্যালয় এবং কেডিএ সরকারি মাধ্যমিক বিদ্যালয় এর ভবন নির্মাণের অগ্রগতি বিষয়ে আলোচনা হয়।

প্রধান অতিথি তৃণমূল পর্যায়ে ডাক্তারদের কর্মস্থলে উপস্থিতি নিশ্চিত করনে নিয়মিত সমন্বয় সভা করা এবং উপজেলা নির্বাহী অফিসারদের সভার সিদ্ধাšত সরকারকে জানানোর নির্দেশ দেন।

খুলনার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সুলতান আলমের সভাপতিত্বে এতে খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, উপজেলা পরিষদ চেয়ারম্যানগণ, সিভিল সার্জন, পরিচালক পরিবেশ, কৃষি সম্পসারণ অধিদপ্তরের উপপরিচালক, কেডিএর সচিব, ভারপ্রাপ্ত পুলিশ সুপার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), উপজেলা নির্বাহী অফিসার, কেসিসি প্রতিনিধি, খুলনা প্রেসক্লাবের সভাপতিসহ কমিটির অন্যান্য সদস্যরা অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *