বর্তমান সময়ের অন্যতম সম্ভাবনাময় ক্ষেত্র হ’ল তথ্যপ্রযুক্তি

বর্তমান সময়ের অন্যতম সম্ভাবনাময় ক্ষেত্র হচ্ছে তথ্যপ্রযুক্তি। এর ব্যবহারের মাধ্যমে মানুষের জীবন হচ্ছে সহজ এবং স্বাচ্ছন্দময়, এ কথা বলেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

তিনি আজ খুলনার ডুমুরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ১২৫টি উপজেলার আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্বায়নের যুগে যে কোন দেশের উন্নয়ন এবং দারিদ্র বিমোচনে তথ্যপ্রযুক্তি অন্যতম ভূমিকা পালন করতে পারে। বর্তমান সরকারের সময়ে শিক্ষাখাতে তথ্যপ্রযুক্তির ব্যবহার অনেক বৃদ্ধি করা হয়েছে। ইতিমধ্যে সারা দেশে প্রায় ৩০ হাজার মাল্টিমিডিয়া ক্লাসরুম চালুকরা হয়েছে। এর ফলে শিক্ষার্থীরা আইসিটি বিষয়ে পারদর্শী হবে। তিনি আরও বলেন, আইসিটির মাধ্যমে শিক্ষা, চিকিৎসা, অর্থনীতি, বিনিয়োগ, ব্যবস্যা-বাণিজ্য এবং পরিকল্পনাসহ বিভিন্ন বিষয়কে একটি প্রক্রিয়ার মাধ্যমে সংযুক্ত করা হয়েছে। আমাদের দেশের মেধাবী শিক্ষার্থীরা প্রযুক্তিগতক্ষেত্রে অন্যান্য দেশের তুলনায় মোটেও পিছিয়ে নেই। তারা বিভিন্ন দেশে অত্যšত দক্ষতা ও সুনামের সাথে কাজ করছে। প্রতিমন্ত্রী ডুমুরিয়া উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে পরিণত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সামছুদ্দৌজা’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ খান আলী মুনসুর এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেখ ফিরোজ আহমেদ।

পরে প্রতিমন্ত্রী ডুমুরিয়া উপজেলার আইসিটি ট্রেনিং এন্ড রিসোর্স সেন্টার ফর এডুকেশন’র নতুন ভবন উদ্বোধন করেন। উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এ অনুষ্ঠানের আয়োজন করে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *