বর্তমান সরকার সর্বক্ষেত্রে সফলতা অর্জন করছে

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, বর্তমান সরকার সর্বক্ষেত্রে সফলতা অর্জন করছে। তার মধ্যে ছিলো বাংলাদেশকে ডিজিটালে রূপান্তর করা। বাস্তবে দেশ ডিজিটালে রূপ নিয়েছে। তার একটি নমূনা হলো যশোরের সফটওয়ার টেকনোলজি পার্ক। তিনি ২৮ অক্টোবর  যশোরে ‘শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি পার্ক’ পরিদর্শন কালে একথা বলেন।

 প্রতিমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তি জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দিতে হবে। তথ্য-প্রযুক্তির অবকাঠামোর উন্নয়নে সরকার নানাবিধ উদ্যোগ গ্রহণ করেছে। আইসিটি সেক্টরে ব্যাপক উন্নতি হয়েছে। তিনি বলেন, সফটওয়ার টেকনোলজি ব্যবহার করে দেশের উন্নয়নে আবদান রাখতে পারবে। এ সফটওয়ার টেকনোলজি পার্কটি নির্মাণ সম্পন্ন হলে এ অঞ্চলের শিক্ষিত যুবক-যুবতিরা এখান থেকে প্রশিক্ষণ নিয়ে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে সক্ষম হবে।

 এসময় প্রকল্প পরিচালক মোঃ জাহাঙ্গীর হোসেনসহ অন্যান্য অফিসারগণ উপস্থিত ছিলেন।  উল্লেখ্য, আগামী জুন ২০১৭ সালের মধ্যে শেখ হাসিনা সফটওয়ার টেকনোলজি পার্কটির নির্মাণ কাজ সম্পন্ন হবে।

 বিকেলে তিনি মাগুরা জেলার শ্রীপুর এম সি পাইলট মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে শ্রীপুর পূজা উদযাপন পরিষদ আয়োজিত দুর্গাপূজা পরবর্তী বিজয়া পূর্নমিলনী-২০১৬ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন।

 এসময় প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। জাতি, ধর্ম ও বর্ণ নির্বিশেষে শান্তিপূর্ণভাবে এদেশে একত্রে বসবাস করছে। ধর্ম যার যার উৎসব সকলের। ধর্মীয় অনুষ্ঠান পালনে প্রতিটি সম্প্রদায়ের মানুষ বাংলাদেশে পূর্ণ স্বাধীনতা ভোগ করছে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ অর্জন করে স্বাধীনতা। বাঙালির হাজার বছরের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের সম্মিলিত প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে কাজ করে যেতে প্রতিমন্ত্রী সকলের প্রতি আহবান জানান।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *