বাঙালিত্ববোধ ও মানুষের প্রতি ভালবাসাই বঙ্গবন্ধুকে মহান নেতায় পরিণত করেছে

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেন, বাঙালিত্ববোধ ও মানুষের প্রতি ভালবাসাই বঙ্গবন্ধুকে মহান নেতায় পরিণত করেছে। তাই বঙ্গবন্ধু আজও বেঁচে আছে লাখো-কোটি বাঙালির মনে।

উপদেষ্টা আজ সকালে খুলনা বিশ্ববিদ্যালয়ের ১নং একাডেমিক ভবন মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বাষির্কী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

উপদেষ্টা বঙ্গবন্ধুর সাহচর্যে কাজ করার অভিজ্ঞতার স্মৃতিচারণর করে বলেন, বঙ্গবন্ধু বিশ্বাস করতেন সমাজের পরিবর্তন করতে হলে মানুষকে সাথে নিয়ে এগিয়ে যেতে হবে। তাই সাধারণ মানুষের প্রতি ছিল তার অগাধ বিশ্বাস, ভালবাসা আর মমত্ববোধ। মানুষের মধ্যে তিনি উঁচু-নিচু ভেদাভেদ করতেন না। যেকোন মানুষ তার কাছে এলে তার কথা মনযোগ সহকারে  শুনতেন । তিনি বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে আজ অনেক অজানা তথ্য দেশের ভেতর ও আšতর্জাতিক পর্যায় থেকে বেরিয়ে আসছে। ফলে মানুষের মাঝে বঙ্গবন্ধু দিনে দিনে আরও নতুন রূপে উম্মোচিত হচ্ছেন। উপদেষ্টা আরও বলেন, বঙ্গবন্ধুর জেষ্ঠ্য পুত্র শেখ কামাল সম্পর্কে অনেক  মিথ্যাচার করা হয়েছে। আজ মানুষ প্রকৃত ঘটনা  জানতে পেরেছে। উপদেষ্টা বলেন,  ইসলাম সন্ত্রাস ও জঙ্গিবাদকে সমর্থন করে না। এজন্য তিনি ইসলামের প্রকৃত জ্ঞান অর্জনের জন্য শিক্ষার্থীসহ সকলের প্রতি আহবান জানান।

এতে সভাপতিত্ব করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার খান আতিয়ার রহমান, এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর     ড. সরদার সফিকুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আহসানুজ্জামান ও সাধারণ সম্পাদক প্রফেসর   ড. সারোয়ার জাহান। আলোচনায় সভায় খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *