বিএসটিআই’র অভিযান, প্রায় তিন লাখ ৩৮ হাজার টাকার জরিমানা আদায়

জনস্বার্থে মানসম্মত পণ্যসামগ্রী ক্রয়-বিক্রয় নিশ্চিতকরণ ও মেট্রিক পদ্ধতির প্রচলন এবং ওজন ও পরিমাপে কারচুপি রোধে বিএসটিআই খুলনার উদ্যোগে গত আগস্ট ২০১৬ মাসে ২১টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময়ে ২০টি মামলা দায়ের করে তিন লাখ ৩৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময়ে খুলনা মহানগরীসহ, খুলনা, যশোর, ঝিনাইদহ, কুষ্টিয়া, মাগুরা, বাগেরহাট ও চুয়াডাঙ্গা জেলায়  অভিযান পরিচালিত হয়। সংশি¬ষ্ট নির্বাহী ম্যাজিস্ট্রেটগণের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনাকালে ‘বিএসটিআই অধ্যাদেশ’ এবং ‘ওজন ও পরিমাপ অধ্যাদেশ’ লংঘনের দায়ে বিভিন্ন বেকারী, চানাচুর ফ্যাক্টরী, ফলের দোকান, ডিপার্টমেন্টাল স্টোর, মুদি, মাছ, মাংস, কাপড়ের দোকান, জুয়েলারী দোকান, পেট্রোল পাম্প ইত্যাদি প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে মোট ২০টি মামলা দায়ের করা হয় এবং তিন লাখ ৩৮ হাজার, নয়শ টাকা জরিমানা আদায়ের মাধ্যমে মামলাগুলো নিষ্পত্তি করা হয়।

এ ছাড়া আগস্ট, ২০১৬ মাসে খুলনা মহানগরী ও জেলার বিভিন্ন এলাকার ফলের দোকান হতে আম, আপেল, পেয়ারা, মালটা, ডালিম, কমলা, কলা এবং আঙ্গুর-এর মোট ২৭টি নমুনা সংগ্রহ করে ফরমালিনের উপস্থিতি পরীক্ষা-নিরীক্ষা করা হয়।  এতে কোন ফরমালিনের উপস্থিতি পাওয়া যায়নি।  উক্ত সময়ে ১৬টি বিশেষ অভিযান/স্কোয়াড পরিচালনা করা হয় এবং আইন লংঘনের অভিযোগে সংশি¬ষ্ট আদালতে ১২টি নিয়মিত মামলা দায়ের করা হয়।

 খুলনা বিএসটিআই’র পরিচালক মোঃ আবদুল মান্নান স্বাক্ষরিত পত্রে এ সকল তথ্য জানানো হয়েছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *