বিভিন্ন অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে আজ খুলনা মহানগরীর সোনাডাঙ্গা এবং সদর থানার বাগমারা ও টুটপাড়া এলাকায় এক ভেজাল বিরোধী  অভিযান পরিচালিত হয়। এ সময় বিভিন্ন অপরাধে পাঁচটি প্রতিষ্ঠান কে ৩১ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে অপরিচ্ছন্ন ও নোংরা পরিবেশে বেকারী পণ্যসামগ্রি উৎপাদন, মূল্য চিহ্ন বিহীন মেয়াদ উত্তীর্ণ ওষুধ, মেয়াদউত্তীর্ণ রং ও ফ্লেভার ব্যবহার করা সহ বিভিন্ন অপরাধে অভোক্তা অধিকার সংরক্ষণ আইনে আরমান ফুডকে ১০হাজার টাকা, ইসমাইল ফুডকে ১০ টাকা, রহমান ফার্মেসীকে পাঁচ হাজার টাকা, ইভা ও মীম আইসক্রীম (নিউ ঈগল আইসক্রীম)কে পাঁচ হাজার টাকা ও সাতক্ষীরা ঘোষ ডেয়ারীকে এক হাজার টাকা সহ মোট পাঁচটি প্রতিষ্ঠানকে ৩১টাকা জরিমানা করা হয়।

জরিমানার অর্থ তাৎক্ষনিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানগুলির নিকট থেকে আদায় করা হয়। এ অভিযানে আঙ্গুর ও লিচু ব্যবসায়ীদের সংখ্যায় বা পরিমাণে  কম না দেওয়ার জন্য  সতর্ক করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মামুনুল হাসান’র নেতৃতে এ অভিযানে কঞ্জ্যুমার রাইটস এ্যসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)’র প্রতিনিধি, পরিবেশ অধিদপ্তর এবং র‌্যাব’র প্রতিনিধিগণ সহয়তা করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *