বিশ্ব ভোক্তা অধিকার দিবস’র স্লোগান এন্টিবায়োটিকযুক্ত খাদ্যকে না বলুন

আজ ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবস। বিশ্বব্যাপি ক্রেতা-ভোক্তা সংগঠন সমূহের আন্তর্জাতিক প্রতিষ্ঠান কনজ্যুমার্স ইন্টারন্যাশনাল এর আহ্বানে দিবসটি ১৯৮৩ সাল থেকে বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশে উদযাপিত হয়ে আসছে ।

এ বছরের দিবসটির প্রতিপাদ্য “এন্টিবায়োটিকযুক্ত খাদ্যকে না বলুন।” এ উপলক্ষ্যে জেলা প্রশাসন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও কনজ্যুমারস এ্যসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), খুলনা এর যৌথ উদ্যোগে আজ বিকালে সার্কিট হাউজ সম্মেলন কক্ষে এক সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “এন্টিবায়োটিক আমাদের জন্য যেমন রোগ নিরাময়ের একটি বিশ্বস্ত উপায়, তবে বর্তমানে এই এন্টিবায়োটিকের অধিক ও অনিয়ন্ত্রিত ব্যবহার আমাদের ক্ষতির কারন ও হয়ে দাঁড়িয়েছে। আসন্ন মহাবিপদ থেকে রক্ষা পাওয়ার জন্য সবার আগে এগিয়ে আসতে হবে চিকিৎসকদের এবং খামারিদের। সেই সাথে সাথে সাধারণ জনগণের মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে।”

বিশেষ অতিথি ছিলেন ক্যাব খুলনার সভাপতি এ্যাড. এনায়েত আলী এবং অতিরিক্ত বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান। সেমিনারে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক খুলনা, নাজমুল আহসান। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ক্যাব’র নির্বাহী কমিটির সদস্য হুমায়ুন কবির ববি।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, অতিঃ জেলা প্রশাসক সার্বিক মোঃ জাহাঙ্গীর হোসেন, জেলা বাজার অফিসার আব্দুস সালাম তরফদার সহ ক্যাব সদস্য, গণমাধ্যম কর্মী, নাগরীক সমাজ প্রতিনিধি ও সরকারী বিভিন্ন পর্যায়ের অফিসারবৃন্দা।

স্বাগত বক্তৃতা করেন খুলনা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ গোলাম আজম ও প্রতিপাদ্য বিষয়ের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রদান করেন ক্যাব সম্পাদক এম. নাজমুল আজম ডেভিড।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *