ভেজাল বিরোধী অভিজানে নগরীর দুই প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে গতকাল খুলনা মহানগরীর দৌলতপুরের পাবলা দফাদার পাড়া ও খুলনা মহানগরীর রেল ষ্টেশনের কদমতলা এলাকায় এক ভেজাল বিরোধী অভিযান পরিচালিত হয়।

এই অভিযানে অপরিচ্ছন্ন পরিবেশে ও বাথরুমের পাশে নোংরা জায়গায় চানাচুর উৎপাদন করায়, হলুদ ও ঝালের গুড়ার সাথে ভেজালদ্রব্য মেসানো, মূল্য তালিকা প্রদর্শন না করা, পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদউত্তীর্ণ হওয়ার তারিখ না থাকা, ওজনে কারচুপি করা, সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য না লেখা, মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রি করা, নোংরা ভাবে পণ্য সংরক্ষণ করার অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯’র ৪৩ ধারা অনুযায়ী এস এ ফুড প্রোডাক্টকে ২০ হাজার টাকা এবং মোহাম্মদ আরশাদ আলীর মসলা ভাংগানোর দোকানকে ১৫ হাজার টাকাসহ সর্বমোট ৩৫ হাজার (পয়ত্রিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

এই অর্থ তাৎক্ষণিক ভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানগুলির নিকট থেকে আদায় করা হয়। অভিযানকালে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক মোহাম্মদ মামুনুল হাসান’র নেতৃত্বে অভিযানে র‌্যাব-৬, পরিবেশ অধিদপ্তর ও ক্যাব প্রতিনিধি সহায়তা করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *