ভেজাল বিরোধী অভিযানে খুলনা মহানগরির দুই প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা

শের-এ-বাংলা রোডের বিউটি বেকারীতে বিভিন্ন খাদ্যে ব্যবহৃত রং, সিরাপ, পানি...

শের-এ-বাংলা রোডের বিউটি বেকারীতে বিভিন্ন খাদ্যে ব্যবহৃত রং, সিরাপ, পানি…

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে ৩১ আগোস্ট মহানগরীর পাওয়ার হাউজ মোড় ও শের-এ-বাংলা রোড এলাকায় এক ভেজাল বিরোধী অভিযান পরিচালিত হয়।

 

খাদ্য তৈরিতে ব্যবহৃত পঁচা ময়দা

খাদ্য তৈরিতে ব্যবহৃত পঁচা ময়দা

অভিযানে অপরিচ্ছন্ন পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় পনণ্য উৎপাদন করা, মূল্য তালিকা প্রদর্শন না করা, পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ হওয়ার তারিখ না থাকা, ওজনে কারচুপি করা, সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য প্রভৃতি দরকারী তথ্য না লেখা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি করা ও বেকারী সামগ্রী তৈরির ময়দা পা দিয়ে মথিত করার অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৩৭, ৪২, ৪৩, ধারা অনুযায়ী এশিয়ান বাজারকে পাঁচ হাজার টাকা এবং বিউটি বেকারীকে ৩০ হাজার টাকাসহ সর্বমোট ৩৫ (পয়ত্রিশ হাজার) টাকা জরিমানা করা হয়।

খাদ্য তৈরির অনুপযোগী নোংরা পরিবেশ

খাদ্য তৈরির অনুপযোগী নোংরা পরিবেশ

এই অর্থ তাৎক্ষণিক ভাবে অভিযুক্ত প্রতিষ্ঠান গুলির নিকট থেকে আদায় করা হয়। অভিযানকালে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষন আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

বেকারির অভ্যন্তরের নোংরা পরিবেশ

বেকারির অভ্যন্তরের নোংরা পরিবেশ

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক মোহাম্মদ মামুনুল হাসান’র নেতৃত্বে অভিযানে অন্যান্যের মধ্যে অংশগ্রহন করে  সিপিবি স্পেশাল র‌্যাব-৬, খুলনা পরিবেশ অধিদপ্তর ও বাংলাদেশ ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটি (ক্যাব) খুলনা জেলা’র প্রতিনিধিবৃন্দ।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *