মেধাবীরা ওয়েটিং লিষ্টে আর কম মার্ক পেয়েও ভর্তির সুযোগ ভালো কলেজে !

এস এস সি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পাওয়া মেধাবী ছাত্র-ছাত্রীরা কলেজে ভর্তির ক্ষেত্রে অপেক্ষামান তালিকায় আর কম মার্ক পেয়ে পাস করা ছাত্র-ছাত্রীরা ভালো কলেজে ভর্তির সুযোগ পাচ্ছে যা সম্পূর্ণ বে-আইনী।

এই ঘটনার প্রতিবাদে গতকাল এস এস সি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পাওয়া মেধাবী ছাত্র-ছাত্রীরা খুলনা প্রেস ক্লাবে এক প্রতিবাদি সংবাদ সম্মেলন করেন। সম্মেলনে লিখিত বক্তব্যে মেধাবী ছাত্র স্বপ্নীল সরকার বলেন, এ বছর খুলনায় যারা এস এস সি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পেয়ে কলেজে ভর্তির জন্য অনলাইনে ভর্তি ফর্ম পূরণ করেছে ফলাফল প্রকাশের পর দেখা যাচ্ছে তারা র্তির জন্য অপেক্ষামান তালিকায় আছে, অথচ তাদের চেয়ে কম মার্ক পেয়ে অন্যরা ভালো ভালো কলেজে ভর্তি হয়ে যাচ্ছে যা একেবারেই হাস্যকর এবং প্রচলিত আইনের সাথে সঙ্গতি হীন।

শিক্ষার্থীদের দাবি, এ ঘটনা কম্পিউটারের ভুলও হতে পারে। ভর্তি প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে তাই শিক্ষা মন্ত্রণালয় সহ সরকারের সংশ্লিষ্ট সকল মহলের নিকট তাদের  দাবি বিষয়টি যেন অতি সত্বর গুরুত্বের সাথে বিবেচনা করা হয়, অন্যথায় বিপুল সংখ্যক মেধাবী শিক্ষার্থী তাদের অধিকার অনুযায়ী প্রকৃত শিক্ষা থেকে বঞ্চিত হবে।

সংবাদ সম্মেলনে গোল্ডেন এ প্লাস পাওয়া মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে উপস্থিত ছিলেন সাদিয়া আক্তার, সুমাইয়া বরকতুল্লাহ, জয়িতা বিশ্বাস, মুনমুন ফারিয়া, কাশপিয়া চৌধুরী, মুসফিকুর রহমান, নাবিলা আক্তার, তিক্ষণ আশরাফ, জুয়েল আক্তার সহ বিপুল সংখ্যক শিক্ষার্থী।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *