রূপসায় নকল ওষুধ কোম্পানীর মালিক শিল্পপতি কাজী শাহনেওয়াজকে আদালতে সোপর্দ

রূপসায় নকল ওষুধ কোম্পানীর মালিক শিল্পপতি কাজী শাহনেওয়াজসহ (৬৮) ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১২/১৩ জন আসামি করে র‌্যাব-৬ এর ডিএডি মো. নাজমুল হুদা বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-গ (১)(গ) ধারায় রূপসা থানায় মামলা দায়ের করেছেন।

মামলার অন্য আসামিরা হলেন, ঢাকার ৭৩, শান্তিবাগ মসজিদ রোডের বাসিন্দা মৃত সাইফুল্লাহ’র ছেলে মো. জাকির হোসেন (৪৮), খুলনার বাগমারা পূর্ব রূপসা এলাকার মো. আনোয়ার হোসেন বেগের ছেলে মো. হাবিবুর রহমান শেখ (৪৫) (শাহনেওয়াজ সী ফুডস এর স্টোর কিপার) ও সিরাজগঞ্জের মো. স্বপন শেখের ছেলে সজীব (৩৫)। এদিকে গতকাল মঙ্গলবার সকালে রূপসা থানা পুলিশ নকল ওষুধ কোম্পানীর মালিক আটক শিল্পপতি কাজী শাহনেওয়াজকে আদালতে সোপর্দ করেছে। পরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ নাছির উদ্দিন ফরাজী তাকে কাস্টডি ওয়ারেন্ট (সিডব্লিউ) মূলে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। সরকারি ছুটির কারণে আদালত বন্ধ থাকায় তাকে রিমান্ডে আনার জন্য আবেদন করতে পারেনি বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা সাজেদুল ইসলাম। তবে আদালত খোলার পর কাজী শাহনেওয়াজকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে আনা হবে।

রূপসা থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলাম জানান, গত সোমবার দিবাগত রাত ২টার দিকে র‌্যাব আটক শিল্পপতি কাজী শাহনেওয়াজসহ জব্দকৃত মালামাল থানায় হস্তান্তর পূর্বক মামলা দায়ের করে। এ মামলায় উল্লেখিত অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, গত সোমবার বিকেলে র‌্যাব-১ ও র‌্যাব-৬ খুলনার রূপসায় নকল ওষুধ কোম্পানীতে যৌথ অভিযান চালিয়ে বিভিন্ন গ্রুপের ১০ লাখ টাকার ওযুধ ও সরঞ্জাম উদ্ধার করে। এ অভিযোগে শাহনেওয়াজ সী ফুডস’র এমডি শিল্পপাতি কাজী শাহনেওয়াজকে আটক করা হয়। এসময় র‌্যাব এসকেএফ, অপসোনিন ও এসিআইসহ বিভিন্ন নামি দামী কোম্পানীর ফ্লুক্লক্স, রেনিটিডসহ বিভিন্ন গ্রুপের বিপুল পরিমাণ নকল ওষুধ, লেবেল, প্যাকেট, কার্টুন, চালের গুড়াসহ নানা রকমের কেমিক্যাল উদ্ধার করে। শাহনেওয়াজ সী ফুডস নামক ওই মাছ কোম্পানীতে দীর্ঘ দিন ধরে চিংড়ি প্রক্রীয়াজাত করণের অন্তরালে নকল ওষুধ উৎপাদন ও বাজারজাত করা হচ্ছিলো বলে র‌্যাব জানায়। এসব ওষুধ ঢাকার মিটফোর্ডসহ (স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও হাসপাতাল) বিভিন্ন ওষুধের দোকানে সরবরাহ করা হতো। ভেজাল ওষুধ তৈরীর অপরাধে ওই কোম্পানী সীলগালা করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *