শান্তিপূর্ণ ও মডেল নির্বাচন উপহার দিতে নির্বাচন কমিশন প্রতিজ্ঞাবদ্ধ

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোঃ জাবেদ আলী বলেন, নির্বাচন শান্তিপূর্ণ ও সকলের কাছে গ্রণহযোগ্য করতে আইনী বাধ্যবাধকতা মেনে অফিসারদের দায়িত্ব পালন করতে হবে। শান্তিপূর্ণ ও মডেল নির্বাচন উপহার দিতে নির্বাচন কমিশন প্রতিজ্ঞাবদ্ধ।

তিনি আজ সকালে খুলনা সাকিট হাউজ মিলনায়তনে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০১৬ উপলক্ষে বিভাগীয় প্র¯ত্ততিমূলক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় ও পরবর্তীতে সাংবাদিকদের সাথে ব্রিফিং-এ একথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন কমিশনের মূল কাজ হচ্ছে আইন ও বিধি মোতাবেক নির্বাচন করা। সকলের সহযোগিতায় যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম নির্বাচন কমিশন। বিশ্বের অন্যান্য দেশের নির্বাচনী ব্যবস্থার চেয়ে বাংলাদেশ নির্বাচন কমিশনের সক্ষমতা কোন অংশে কম নয়। ইউপি নির্বাচন হচ্ছে সবচেয়ে রুট লেভেলের একটি গুরুত্বপূর্ণ নির্বাচন, এর মাধ্যমে স্থানীয় সরকার ব্যবস্থা শক্তিশালী হবে। ইউনিয়নকে শক্তিশালি করতে হবে এবং জনপ্রতিনিধিদের মাধ্যমে উন্নয়নমূলক কর্মকান্ড জোরদার করতে হবে। দলীয়ভাবে নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, যে কোন নতুন ব্যবস্থাকে সহজভাবে গ্রহণ করতে হবে, প্রমাণ করতে হবে এটি কোন খারাপ ব্যবস্থা নয়। দলীয় নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রকে আরও শক্তিশালী করা সম্ভব বলেও তিনি মšতব্য করেন। তিনি আরও বলেন, প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি এবং নির্বাচন কমিশন, অফিসার ও ভোটারদের প্রতি আস্থা রাখতে হবে। আচরণবিধি মেনে চললে নির্বাচনে কোন ধরণের সংহিসতা হবে না।

খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ এতে সভাপতিত্ব করেন। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন খুলনা মেট্রোপলিন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনির-উজ-জামান এবং খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান।

সভায় বিভাগীয় পর্যায়ের সরকারি অফিসার, পুলিশ সুপার, আঞ্চলিক নির্বাচন অফিসার, খুলনা বিভাগের আওতাধীন জেলা নির্বাচন অফিসারগণ অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *