সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা নিয়ে প্রেস ব্রিফিং

ভিশন : ২০২১ সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা’  নিয়ে খুলনা জেলা তথ্য অফিস উপজেলা পর্যায়ে বিভিন্ন  প্রচার কাজ করছে। এ বিষয়ে গণমাধ্যমকে অবহিত করতে আজ সকালে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবির বালু   মিলনায়তনে প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়। প্রেস ব্রিফিং এ লিখিত বক্তব্য পাঠ করেন খুলনা জেলা তথ্য অফিসের উপ-পরিচালক ম. জাভেদ ইকবাল।

প্রেসব্রিফিং-এ জানানো হয়, বর্তমান সরকারের প্রথম মেয়াদসহ বিগত সাত বছরে দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী একটি সুখী, সমৃদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে উলে¬খযোগ্য সাফল্য অর্জন করেছে। এ সময়ে অর্থনীতি, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা পরিবেশ উন্নয়ন, টেলিযোগাযোগ, অবকাঠামো নির্মাণসহ ইত্যাদি খাতে গুরুত্বারোপ করে গ্রহণ করেছে বিভিন্ন কার্যকারী পদক্ষেপ, যার ফলে বাংলাদেশ পরিণত হতে যাচ্ছে একটি মধ্যম আয়ের দেশে। ইতোমধ্যে বাংলাদেশ নিম্নমধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। অন্যদিকে সর্বত্র তথ্য প্রযুক্তির ব্যবহার ও এর উপকারিতার জন্য বাংলাদেশকে এখন বলা হচ্ছে ডিজিটাল বাংলাদেশ। এছাড়া দারিদ্য বিমোচন, জেন্ডার সমতা এবং স্বাস্থ্য  ও শিক্ষা সংক্রাšত সহস্রাব্দ উন্নয়ন লক্ষমাত্রাও পূরণ করেছে বাংলাদেশ। সামাজিক নিরাপত্তা কার্যক্রম জোরদার করার মাধ্যমে বয়স্ক, দরিদ্র, নির্যাতিত, পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও শিশুদের অবস্থান উন্নত করা হয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তৃণমূল পর্যায়ে ইউনিয়ন ডিজিটাল সেন্টার, জেলা ই-সেবা কেন্দ্র, জাতীয় তথ্যকোষ, ই-পুর্জি ও ই-এশিয়া-২০১১সহ বিভিন্ন যুগাšতকারী পদক্ষেপ গ্রহণ করছে সরকার।

এসময় খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি এস এম জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম, বিটিভি’র জেলা প্রতিনিধি মকবুল হোসেন মিন্টু, এবং সাবেক সভাপতি শেখ আবু হাসানসহ বিপুল সংখ্যক গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *